Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ফিলিস্তিনিদের সমর্থনে ইয়েমেনে লাখো মানুষের বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:৫০, ৬ জানুয়ারি ২০২৪

ফিলিস্তিনিদের সমর্থনে ইয়েমেনে লাখো মানুষের বিক্ষোভ

ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানাতে ইয়েমেনের রাজধানী সানা এবং অন্যান্য শহরে বিশাল জনসমাগম হয়েছে। হুতিদের পরিচালিত রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল আল মাসিরাহ টিভি দাবি করেছে, ২০ লাখ ইয়েমেনি ‘বিজয়ের পথে মুক্ত মানুষের রক্ত’ প্রতিপাদ্যের কর্মসূচিতে অংশ নিয়েছে।

সানার আল-সাবিন স্কয়ারের লাইভ ফুটেজে বিক্ষোভকারীদের একটি অন্তহীন সমুদ্র দেখা গেছে। তাদের অনেকে ফিলিস্তিনি পতাকা বহন করেন। হুতি কর্মকর্তারা জনতার উদ্দেশে ভাষণ দেন।

এক বিবৃতিতে বলা হয়েছে, ইয়েমেনিরা যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে লড়াই করতে প্রস্তুত। গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের হাতে নিহত ১০ হুতি যোদ্ধাকে স্মরণ করে তারা। বক্তারা  লেবাননে আল-আরুরি হত্যার নিন্দা জানিয়েছেন এবং আরবদের ইসরায়েলি ও মার্কিন পণ্য বয়কটের আহ্বান জানিয়েছেন।

গত ৭ অক্টোবর ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত শুরুর পর থেকে হুতি বিদ্রোহীরা লোহিত সাগর ও আশপাশের নৌসীমায় কয়েকটি হামলা চালিয়েছে। এসব হামলা নিয়ে তীব্র উত্তেজনা চলার মধ্যে হুতিরা এই বিক্ষোভ করলো।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ