Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ইসরায়েলি হামলায় ১১ ইরানি সেনা নিহত

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:৩৭, ৩০ ডিসেম্বর ২০২৩

ইসরায়েলি হামলায় ১১ ইরানি সেনা নিহত

সিরিয়ার দামাসকাস আন্তর্জাতিক বিমানবন্দরে ইসরায়েলের চালানো বিমান হামলায় ইরানের ইসলামিক বিপ্লবী গার্ডের ১১ সেনা নিহত হয়েছেন।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল আরাবিয়া শুক্রবার (২৯ ডিসেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার দামাসকাস বিমানবন্দরে একটি উচ্চপদস্থ প্রতিনিধি দলকে স্বাগত জানাতে যান এ সেনারা। ওই সময় বিমান হামলার ঘটনা ঘটে। এতে ১১ জন নিহত হন।

সিরিয়ার রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যম ও দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এর আগে দক্ষিণ সিরিয়া ও দামাসকাসের কাছে বিমান হামলার তথ্য প্রকাশ করে। সিরিয়ায় হামলার ব্যাপারে সাধারণত কোনো ধরনের মন্তব্য বা তথ্য দেয় না ইসরায়েল। তবে ইহুদিবাদী ইসরায়েল একাধিকবার জানিয়েছে, চিরশত্রু ইরানকে কখনো তারা সিরিয়ায় উপস্থিতি বৃদ্ধি করতে দেবে না।

ইসলামিক বিপ্লবী গার্ডের যে ১১ সেনা নিহত হয়েছেন তারা সিরিয়ায় পূর্বাঞ্চলে অবস্থিত ইরান সমর্থিত সামরিক গোষ্ঠীগুলোর দেখভালের দায়িত্বে ছিলেন।

এ সপ্তাহের শুরুতে ইসলামিক বিপ্লবী গার্ড এক বিবৃতিতে জানিয়েছিল, দামাসকাস বিমানবন্দরে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় জ্যেষ্ঠ কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রাজী মোসাভি নিহত হয়েছেন। ওইদিন এক সতর্কতা বার্তায় ইরানি প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি হুমকি দেন, বিপ্লবী গার্ডের কর্মকর্তাকে হত্যার চড়া মূল্য ইসরায়েলকে দিতে হবে।

লেবানন, সিরিয়া, ইয়েমেন ও ইরাকসহ মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশে বিপ্লবী গার্ডের সেনাদের সরব উপস্থিতি রয়েছে। এসব দেশের সশস্ত্র গোষ্ঠীদের বিভিন্নভাবে সহায়তা করে থাকেন তারা।  

সূত্র : আল আরাবিয়া।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ