Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আজানের সময় মসজিদে গ্রেনেড নিক্ষেপ ইসরায়েলি সেনার

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:২৩, ১৮ নভেম্বর ২০২৩

আজানের সময় মসজিদে গ্রেনেড নিক্ষেপ ইসরায়েলি সেনার

গাজায় সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরুর পর এটির আঁচ পড়েছে ফিলিস্তিনের দখলকৃত পশ্চিমতীরের বিভিন্ন অঞ্চলে। যুদ্ধ বাধার পর সেসব অঞ্চলে বসবাসরত সাধারণ ফিলিস্তিনিদের ওপর অত্যাচার-নির্যাতন বাড়িয়ে দিয়েছে অবৈধ বসতিস্থাপনকারী ইহুদি এবং ইসরায়েলি সেনারা।

এরমধ্যেই ভাইরাল হয়েছে এক ইসরায়েলি সেনার ভিডিও। সেটিতে দেখা যাচ্ছে, ফিলিস্তিনের রামাল্লাহর বুদরুস গ্রামের একটি মসজিদে— ফজরের আজান চলার সময় একটি স্টান গ্রেনেড ছুড়ছে ওই ইসরায়েলি সেনা। ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, গতকাল শুক্রবার (১৭ নভেম্বর) এ ঘটনা ঘটে।

আজান চলাকালীন মসজিদে গ্রেনেড ছোড়া ওই সেনাকে অবশ্য ইতিমধ্যে বরখাস্ত করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

ইসরায়েলি অপর সংবাদমাধ্যম হারেৎজ ডেইলি জানিয়েছে, ইসরায়েলি সেনারা ফিলিস্তিনিদের অপদস্থ করে গত কয়েকদিন ধরে ভিডিও ধারণ করছে এবং সেগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করছে। মসজিদে গ্রেনেড ছোড়ার বিষয়টি ওই ট্রেন্ডেরই ধারাবাহিকতা।

গত ৭ অক্টোবর হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হয়। মূলত সেদিন ইসরায়েলের বিভিন্ন অবৈধ বসতি লক্ষ্য করে হামলা চালায় হামাস। তাদের হামলায় ১ হাজার ২০০ ইসরায়েলি নিহত হন।

হামাসের এই ভয়াবহ হামলার প্রতিশোধ নিতে ওইদিন থেকেই গাজা উপত্যকায় নির্বিচারে বিমান হামলা চালানো শুরু করে দখলদার ইসরায়েলি বাহিনী। তাদের এসব হামলায় গাজায় এখন পর্যন্ত ১২ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ৩০ হাজারের বেশি ফিলিস্তিনি। সূত্র: টাইমস অব ইসরায়েল।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ