Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আল আকসায় ফিলিস্তিনিদের জুমা পড়তে দিচ্ছে না ইসরায়েল

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২১:২৪, ১৫ নভেম্বর ২০২৩

আল আকসায় ফিলিস্তিনিদের জুমা পড়তে দিচ্ছে না ইসরায়েল

যুদ্ধ শুরুর পর থেকে গত ৫ সপ্তাহ ধরে পবিত্র আল আকসা মসজিদে ফিলিস্তিনিদের জুমার নামাজ পড়তে দিচ্ছে না ইসরায়েল। আল আকসার ওয়াক্ফ বিভাগের এক সদস্য তুরস্কের সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিরাপত্তাজনিত কারণে নিজের নাম প্রকাশে অনিচ্ছুক ওই সদস্য আনাদোলুকে বলেন, স্বাভাবিক সময়ে আল আকসা মসজিদে প্রতি শুক্রবার জুম্মার নামাজ পড়তে উপস্থিত হন হাজার হাজার মুসল্লি। তবে যুদ্ধ শুরুর পর থেকে এই সংখ্যা অর্ধেকেরও বেশি কমে গেছে।

ওয়াক্ফ বিভাগের ওই সদস্য বলেন, তারপরও গতকাল শুক্রবার প্রায় ৪ হাজার মুসল্লি এসেছিলেন মসজিদুল আকসায় জুম্মার নামাজ আদায় করতে। তবে ইসরায়েলি সেনা ও পুলিশ সদস্যরা তাদের ঢুকতে দেয়নি।

তিনি আরও জানান, কেবল শুক্রবার জুম্মার সময় নয়—অন্যান্য দিনেও ফিলিস্তিনিদের আল আকসায় ঢুকতে দেওয়া হচ্ছে না।

মূলত যুদ্ধ শুরুর পর থেকেই খালি আছে আল আকসা মসজিদ। পশ্চিম তীর এলাকার পূর্ব জেরুজালেম শহরে অবস্থান মসজিদটির। ওয়াক্ফ বিভাগের ওই সদস্য জানান, গত ৭ নভেম্বর যুদ্ধ শুরুর পর থেকে আল আকসা অঞ্চলে টহলের মাত্রা বাড়িয়ে দিয়েছে ইসরায়েলি সেনা ও পুলিশ বাহিনীর সদস্যরা। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ