Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ইসলামের শক্তির প্রতীক গাজা যুদ্ধ : খামেনি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১১:৫০, ১৫ অক্টোবর ২০২৩

ইসলামের শক্তির প্রতীক গাজা যুদ্ধ : খামেনি

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন, ইসরায়েলে হামাসের সাম্প্রতিক নজিরবিহীন হামলা ফিলিস্তিনিদের বিজয় ডেকে আনবে। চলমান হামাস-ইসরায়েল যুদ্ধকে ‘ইসলামের শক্তির অন্যতম প্রতীক’ বলে অভিহিত করেছেন তিনি। শনিবার তিনি এই মন্তব্য করেছেন বলে ইরানের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা আইআরএনএর এক প্রতিবেদনে জানানো হয়েছে।

তিনি বলেছেন, বর্তমান ঘটনাপ্রবাহ ফিলিস্তিনে ইসলামের অবিশ্বাস্য শক্তির এক ইঙ্গিত। ইনশাআল্লাহ, ফিলিস্তিনে যে পদক্ষেপ শুরু হয়েছে তা এগিয়ে যাবে এবং ফিলিস্তিনিদের পূর্ণ বিজয়ের দিকে নিয়ে যাবে।

আফ্রিকার দেশ নাইজেরিয়ার শিয়া মতাবলম্বীদের নেতা শেখ ইব্রাহিম জাকজাকির সাথে শনিবার তেহরানে বৈঠক করেছেন আয়াতুল্লাহ আলি খামেনি। বৈঠকে গাজার চলমান যুদ্ধকে ইসলামের শক্তির অন্যতম এক প্রতীক বলে অভিহিত করেছেন তিনি।

এই লড়াইয়ে ফিলিস্তিনিদের পাশে থাকতে মুসলিম বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা।

এদিকে, একই দিন গাজা উপত্যকায় ইসরায়েলের নির্বিচার বোমা হামলা বন্ধের আহ্বান জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমিরাব্দুল্লাহিন। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যদি গাজায় হামলা বন্ধ না করা হয়— তাহলে এই যুদ্ধে যোগ দিতে পারে লেবাননের শক্তিশালী সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহ। আর যদি হিজবুল্লাহ এতে যোগ দেয় তাহলে বিশাল ‘ভূমিকম্পের’ কবলে পড়বে ইসরায়েল। শনিবার লেবাননের রাজধানী বৈরুতে হিজবুল্লাহ প্রধানের সঙ্গে বৈঠক শেষে এমন মন্তব্য করেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী।

সূত্র: টাইমস অব ইসরায়েল।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুমে যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায়[email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নম্বরে।

সংবাদটি শেয়ার করুনঃ