Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ইসরাইলের পাশে থাকার ঘোষণা মোদির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৫, ৯ অক্টোবর ২০২৩

ইসরাইলের পাশে থাকার ঘোষণা মোদির

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের আকস্মিক হামলায় বিপর্যস্ত হয়ে পড়েছে ইসরাইল। এ অবস্থায় ইসরাইলের পাশে থাকার ঘোষণা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার থেকে নতুন করে বড় ধরনের সংঘাতে জড়িয়েছে ফিলিস্তিনের মুক্তি আন্দোলনের সশস্ত্র গোষ্ঠী হামাস এবং ইসরাইল। এদিন সকালে হামাস-নিয়ন্ত্রিত গাজা উপত্যকা থেকে একের পর এক রকেট হামলা চালানো হয়েছে। পাল্টা বিমান হামলা চালিয়েছে ইসরাইলও। 

 এ ঘটনার পর নিজের অফিসিয়াল এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্ট থেকে টুইট করেন নরেন্দ্র মোদি। এতে হামাসের হামলার নিন্দা এবং কঠিন মুহূর্তে ইসরাইলের পাশে থাকার কথা জানিয়েছেন তিনি। 

মোদি লিখেছেন, ‘ইসরাইলে সন্ত্রাসী হামলার খবরে বিষ্মিত হয়েছি। নিহত নিরীহ মানুষ ও তাদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা। এমন কঠিন সময়ে আমরা ইসরাইলের পাশে আছি।’
 
ভারতের প্রধানমন্ত্রী ছাড়াও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক, নেদারল্যান্ডসের মার্ক রুট্টে এবং ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ হামাসের হামলাকে ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে অভিহিত করেছেন। ইসরাইলের পাশে থাকার ঘোষণা দিয়েছেন তারা। 

এদিকে, হামাসের হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ২০০ ইসরাইলি এবং ইসরাইলের পাল্টা হামলায় গাজায় ২৩২ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুমে যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায়[email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নম্বরে।

সংবাদটি শেয়ার করুনঃ