Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

উইপোকার পেটে মেয়ের বিয়ের জন্য রাখা ১৮ লাখ টাকা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:৪৬, ২৯ সেপ্টেম্বর ২০২৩

উইপোকার পেটে মেয়ের বিয়ের জন্য রাখা ১৮ লাখ টাকা

ব্যাংকের লকারে সোনাদানা রাখার কথা তো শুনেছেন? কিন্তু লকারে নগদ টাকা রাখার কথা কোনোদিন শুনেছেন? ভারতের উত্তরপ্রদেশে ব্যাংকের লকারে ১৮ লাখ টাকা আর কিছু গয়না রেখেছিলেন অলকা পাঠক নামের এক নারী। বছর দেড়েক আগে এই টাকা রেখেছিলেন তিনি। আসলে মেয়ের বিয়েতে খরচ করবেন বলে টাকাগুলো সুরক্ষিত রাখতেই ব্যাংকের লকারে রেখেছিলেন তিনি। আর সেই টাকাই খেয়ে নিল উইপোকা। 

সম্প্রতি উত্তরপ্রদেশের মোরাদাবাদ জেলায় ঘটেছে এই ঘটনা। কিন্তু তিনি জানতে পারলেন কীভাবে?

ভারতীয় গণমাধ্যমগুলো এক প্রতিবেদনে জানিয়েছে, ব্যাংকের বাৎসরিক লকার চার্জ ও কেওয়াইসি নথি জমা দেওয়ার জন্য ওই নারীকে ডাকা হয়েছিল।  সে অনুযায়ী ব্যাংকে যান তিনি। ব্যাংকে গিয়ে লকারটা না দেখে গেলে কী হয়? সেই মতো লকারটা খোলেন। আর খুলতেই একেবারে চোখ ছানাবড়া! দেখতে পান সবগুলো টাকা উইপোকা খেয়ে নিয়েছে। পরে সঙ্গে সঙ্গে ব্যাংক ম্যানেজারকে ঘটনাটি জানান ওই নারী। 

জানা গেছে, ওই নারীর একটি ছোট ব্যবসা রয়েছে। তিনি টিউশনও করেন। আর সেই টাকা তিলতিল করে জমিয়েছিলেন। কিন্তু টাকাগুলো যে ওইভাবে ব্যাংকের লকারে রাখা যায় না সেটি তিনি জানতেন না। টাকা যাতে সুরক্ষিত থাকে সে কারণেই তিনি লকারে রেখে আসেন। আর সেই কষ্টের টাকা খেয়ে ফেলল উইপোকা।

এক হাজার, দুই হাজার টাকা নয়। একেবারে ১৮ লাখ টাকা উইপোকায় নষ্ট করে ফেলেছে। এতে করে মাথায় হাত ওই নারী। তবে অত্যন্ত গুরুত্ব দিয়ে পুরো ঘটনা দেখছেন ব্যাংক ম্যানেজার। ঊর্ধ্বতন কর্মকর্তাদের পুরো ঘটনাটি জানাচ্ছেন তিনি। 

তবে শেষ পর্যন্ত ওই নারী টাকা ফেরত পাবেন কি না সেটি জানা যায়নি। তবে তার মাথায় কার্যত আকাশ ভেঙে পড়েছে। এরপর কোথায় থেকে মেয়ের বিয়ের জন্য টাকা জোগাড় করবেন তা ভেবে পাচ্ছেন না তিনি।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ