Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ইসরায়েলে সামরিক ঘাঁটি থেকে চুরি হওয়া ট্যাংক মিলল ভাগাড়ে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:১১, ২২ সেপ্টেম্বর ২০২৩

ইসরায়েলে সামরিক ঘাঁটি থেকে চুরি হওয়া ট্যাংক মিলল ভাগাড়ে

ইসরায়েলে সামরিক ঘাঁটি থেকে চুরি হওয়া সেনাবাহিনীর একটি ট্যাংক পাওয়া গেছে স্ক্র্যাপইয়ার্ডে বা ভাগাড়ে। ওই ট্যাংকটি ইসরায়েলের উত্তরাঞ্চলীয় একটি সামরিক ঘাঁটি থেকে চুরি হয়ে গিয়েছিল। তবে ওই ট্যাংকটি আর সচল ছিল না।

এই ঘটনায় তদন্ত শুরু করেছে ইসরায়েলি কর্তৃপক্ষ। বুধবার (২০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের উত্তরাঞ্চলীয় একটি সামরিক ঘাঁটি থেকে চুরি হয়ে যাওয়া একটি ট্যাংক স্ক্র্যাপইয়ার্ড বা ভাগাড়ে পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে। বুধবার এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, ইসরায়েলের উত্তরে ইলিয়াকিম ইন্টারচেঞ্জের কাছে অবস্থিত একটি সেনা প্রশিক্ষণ ঘাঁটি থেকে ট্যাংক চুরির কথা জানিয়েছিল ইসরায়েলি প্রতিরক্ষা মন্ত্রণালয়।

পরে ট্যাংকটি ভূখণ্ডটির উপকূলীয় শহর হাইফা থেকে ২০ কিলোমিটার (১২ মাইল) দক্ষিণে একটি স্ক্র্যাপইয়ার্ডে পাওয়া যায়। পুলিশের ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘পরিস্থিতির প্রাথমিক তদন্ত থেকে সন্দেহ করা হচ্ছে, ট্যাংকটি সক্রিয় নয় এবং কি কারণে ট্যাংকটি চুরি করা হয়েছিল তা তদন্ত করা হচ্ছে।’

এতে আরও বলা হয়েছে, ‘চুরি হওয়া ট্যাংকটি শনাক্ত করার পরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছে নোটিশ পাঠানো হয়েছে এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে পুলিশও এই ঘটনায় যৌথ তদন্ত শুরু করেছে।’

এদিকে ইসরায়েলি সামরিক বিবৃতিতে বলা হয়েছে, ভাগাড়ে খুঁজে পাওয়া এই ট্যাংকটি বহু বছর আগে বাতিল করা হয়েছিল। বিবৃতিতে বলা হয়েছে, ‘ট্যাংকটিতে অস্ত্রশস্ত্র দিয়ে রণসজ্জার কোনও উপায় নেই এবং এর সিস্টেমগুলোও কাজ করে না। (চুরি হওয়ার আগে) ট্যাংকটি ফায়ারিং এলাকায় রাখা ছিল এবং এর কাছে যেকোনও পথচারী যেতে পারত।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, উদ্ধার হওয়ার পর সেনাবাহিনীর এই ট্যাংকটি ‘নিরাপত্তা ব্যবস্থায় ফিরিয়ে দেওয়া হয়েছে’। ঘটনার তদন্ত অব্যাহত রয়েছে এবং এই ঘটনায় কমান্ড তদন্তও হবে।

ইসরায়েলি সংবাদমাধ্যম জেরুজালেম পোস্ট অনুসারে, চুরির সাথে জড়িত সন্দেহে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে দুই প্রবীণ সেনা সদস্য গোলান হাইটস থেকে একটি ট্যাংক চুরি করেছিলেন। মূলত ইসরায়েলের বিচার বিভাগকে সংস্কারের বিষয়ে নেতানিয়াহু সরকারের পরিকল্পনার বিরুদ্ধে প্রতিবাদ করতে সেই কাজ করেছিলেন তারা।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ