Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

জমজমের পানির ব্যাপারে সৌদি কর্তৃপক্ষের নতুন নির্দেশনা

সৌদি প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫০, ১১ সেপ্টেম্বর ২০২৩

জমজমের পানির ব্যাপারে সৌদি কর্তৃপক্ষের নতুন নির্দেশনা

সৌদি আরবে জমজমের পানি পান করার ব্যাপারে নতুন কিছু নির্দেশনা দিয়েছে দেশটির হজ ও ওমরাহ মন্ত্রণালয়। গত ৫ সেপ্টেম্বর গালফ নিউজের প্রতিবেদন থেকে এসব নির্দেশনার কথা জানা যায়।

সেখানে বলা হয়েছে, জমজমের পানি পান করার সময় মুসল্লিদের মধ্যে পরোপকারের মনোভাব দেখানো, ধাক্কাধাক্কি না করে অন্যকে সহযোগিতা করা এবং পানি পান করার সময় বয়োজ্যেষ্ঠদের আগে সুযোগ দেওয়ার কথা বলা হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, জমজমের পানি পান করার পর ব্যবহৃত কাপগুলো নির্ধারিত স্থানে ফেলতে হবে। আর পান করার সময় সতর্ক থাকতে হবে যেন পানি মেঝেতে না পড়ে, যাতে করে পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা যায়।

মুসলমানদের কাছে জমজমের পানির বিশেষ গুরুত্ব রয়েছে। অন্য দেশ থেকে যারা সৌদি আরবে ওমরাহ ও হজ পালন করতে যান, তারা দেশে ফেরার সময় প্রায়ই জমজমের পানি কিনে নিয়ে যান।

এই পানি সাধারণত তারা আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবকে উপহার দিয়ে থাকেন। অনেকেই বিশ্বাস করেন, এই পানি পান করলে অনেক সময় বড় ধরনের রোগ থেকে মুক্তি পাওয়া যায়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ