Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ফিলিস্তিনের ১ হাজার হজযাত্রীর ব্যয় বহন করবে সৌদি আরব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৪, ১৩ জুন ২০২৩

ফিলিস্তিনের ১ হাজার হজযাত্রীর ব্যয় বহন করবে সৌদি আরব

ফিলিস্তিনের ১ হাজার হজযাত্রীর হজের যাবতীয় ব্যয়ভার বহন করবে সৌদি আরব সরকার। যাদের পরিবার থেকে অন্তত একজন সদস্য ইসরায়েলি বাহিনীর হাতে নিহত, আহত কিংবা গ্রেফতার হয়ে কারাগারে বন্দি আছেন, তালিকায় তারাই অগ্রাধিকার পাবেন।

১২ জুন দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তাসংস্থা সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, সৌদি আরবের রাষ্ট্রপ্রধান ও বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ এই ঘোষণা দিয়েছেন। 

১১ জুন সৌদি আরবের ইসলামিক অ্যাফেয়ার্স মন্ত্রণালয়ের মন্ত্রী ড. শেখ আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখ বলেন, বাদশাহ সালমানের এই উদারতা ফিলিস্তিনের স্বাধীনতাকামী জনগণের সঙ্গে সৌদির সম্পর্কের গভীরতা প্রমাণ করল, পাশাপাশি স্বাধীনতার জন্য ফিলিস্তিনের ত্যাগকেও স্বীকৃতি দিল। 

মন্ত্রী জানান, এক হাজার হজযাত্রীর সৌদি আসার খরচ থেকে শুরু করে হজের যাবতীয় ব্যয় বহন করবে সৌদি সরকার। তালিকা প্রণয়নের কাজ ইতোমধ্যে শুরু হয়ে গেছে। পশ্চিম তীর ও গাজা— উভয় ভূখণ্ড থেকে হজযাত্রীদের তালিকায় স্থান দেওয়া হচ্ছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ