Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কলকাতায় প্রাণের বঙ্গবন্ধু বইয়ের মোড়ক উন্মোচন

কলকাতা প্রতিনিধি

প্রকাশিত: ০১:৫০, ২০ জুলাই ২০২২

কলকাতায় প্রাণের বঙ্গবন্ধু বইয়ের মোড়ক উন্মোচন

রবীন্দ্র নজরুল ফাউন্ডেশন এবং ওয়ার্ল্ড ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের উদ্যোগে কলকাতা প্রেস ক্লাবে দুই বাংলার সম্প্রীতি উৎসব অনুষ্ঠিত হয়েছে। এতে ‘প্রাণের বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচনের পাশাপাশি কবিতা পাঠ ও গুণীজনকে সম্মাননা প্রদান করা হয়েছে। 

অনুষ্ঠানটি উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ সরকারের বিধায়ক ও পশ্চিমবঙ্গ বার কাউন্সিলের চেয়ারম্যান অশোক কুমার দেব। প্রধান অতিথি ছিলেন ভারত সরকারের তথ্য মন্ত্রণালয় সাহিত্য একাডেমির আঞ্চলিক সচিব দেবেন্দ্র কুমার দেব ও  দীপঙ্কর নাগ। 

বিশেষ অতিথি ছিলেন এশিয়ান টিভি ও এশিয়ান গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হারুন-উর-রশিদ, মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীন, প্রবাসী বাংলার মুখের প্রযোজক ও পরিচালক এমারত হোসেন সোহাগ।

এছাড়া বীর মুক্তিযোদ্ধা ড. নিজামুদ্দিন আল হোসাইনী, কবি শাহীন রেজা, প্রাণের বঙ্গবন্ধু বইয়ের সম্পাদক ইমদাদুল হক তৈয়ব, কবি ও সম্পাদক সত্যপ্রিয় মুখোপাধ্যায়, স্বপন ভট্টাচার্য ও ধীরেন শাসমল, সৌমিত বসু, ইন্দ্রজিৎ ভট্টাচার্য প্রমুখ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে দুই দেশের ৫০ জন কবি বঙ্গবন্ধুর কবিতা পাঠ করেন। সম্মাননা প্রাপ্তরা হলেন- ড. মো. সাদী উজ-জামান, শিল্পী শাওন চৌধুরী, কবি রওশন আক্তার বাবলি, সাংবাদিক রাবেয়া সুলতানা, শিল্পী দেবাশীষ ভট্টাচার্য, মেয়র আনিছুর রহমান, ব্যবসায়ী মুসলিম ঢালী, অ্যাডভোকেট ড. চৌধুরী শাহনাজ রুমানা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ