Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

‘জয় শ্রীরাম’ স্লোগানের বিপরীতে সাহসী মুসকানের ‘আল্লাহু আকবর’!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:১১, ৯ ফেব্রুয়ারি ২০২২

‘জয় শ্রীরাম’ স্লোগানের বিপরীতে সাহসী মুসকানের ‘আল্লাহু আকবর’!

ভারতের বিজেপিশাসিত কর্ণাটকের একটি কলেজে হিজাব পরিহিতা মুসলিম ছাত্রীকে দেখে হিন্দুত্ববাদী যুবকরা ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিয়ে উত্যক্ত করার সময় ছাত্রীটি পাল্টা জবাব দিয়েছেন ‘আল্লাহু আকবর’ শ্লোগান দিয়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সংক্রান্ত একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, হিজাব পরা এক তরুণী তার স্কুটার রেখে কলেজ ভবনের দিকে এগোতেই ‘গেরুয়া চাদর’ পরা শত শত যুবক ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে দিতে তার দিকে ধেয়ে যায়। এ সময়ে মুসলিম ছাত্রীটিকেও ঘুরে দাঁড়িয়ে 'আল্লাহু আকবর' বলে চিৎকার করতে দেখা যায়।

এরপরে তিনি কলেজ ভবনের দিকে এগোলে ওই ‘গেরুয়া চাদর’ পরা হিন্দুত্ববাদী যুবকরা তাকে অনুসরণ করতে থাকে। ওই ছাত্রীকে এরপরে ক্যামেরার সামনে চিৎকার করে এই বিষয়ে অভিযোগ জানাতে দেখা যায়। কলেজ কর্তৃপক্ষ যুবকদের থামিয়ে দিয়ে ওই ছাত্রীকে কলেজে যেতে বলেন।    

এদিকে, রাজ্যটিতে বিভিন্ন স্থানে মুসলিম ছাত্রীদের হিজাব পরিধান নিয়ে তীব্র বিতর্ক সৃষ্টি হয়েছে। ওই ইস্যুতে উত্তেজনা সৃষ্টি হলে তিন দিনের জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।   

কর্ণাটকের মুখ্যমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় জনগণকে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন। মুখ্যমন্ত্রী বিআর বোম্মাই এক বার্তায় বলেন, ‘আমি সমস্ত ছাত্র, শিক্ষক এবং স্কুল ও কলেজের ব্যবস্থাপনার পাশাপাশি কর্ণাটকের জনগণকে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার জন্য আবেদন করছি।’


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ