Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

১৯০০ সালের পর যুক্তরাষ্ট্রে জনসংখ্যা বৃদ্ধির হার সর্বনিম্ন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৯, ২৩ ডিসেম্বর ২০২১

১৯০০ সালের পর যুক্তরাষ্ট্রে জনসংখ্যা বৃদ্ধির হার সর্বনিম্ন

মার্কিন যুক্তরাষ্ট্রের জনসংখ্যা বৃদ্ধির হার ২০২১ সালে রেকর্ড পরিমাণ কমে গিয়েছে। ১৯০০ সালের পর জনসংখ্যা বৃদ্ধির হার সবচেয়ে কম বলে জানিয়েছে ইউএস সেন্সাস ব্যুরো। সংস্থাটি করোনভাইরাস মহামারি, অর্থনৈতিক ক্ষতি, অভিবাসন এবং জন্ম হ্রাসকে এর মূল কারণ হিসাবে উল্লেখ করেছে। 

সেন্সাস ব্যুরো কর্তৃক প্রকাশিত নতুন প্রতিবেদনে বলা হয়েছে, ২০২১ সালে মার্কিন জনসংখ্যা বেড়েছে মাত্র ৩ লাখ ৯৩ হাজার। যার পরিমাণ ০.১ শতাংশ। যা ইতিহাসে সর্বনিম্ন। 

সেন্সাস ব্যুরোর জনসংখ্যা অনুমান শাখার প্রধান লুক রজার্স বলেছেন, ১৯০০ সালের পর থেকে এটি রেকর্ড সর্বনিম্ন বৃদ্ধির হার। ইনফ্লুয়েঞ্জা মহামারী, প্রথম বিশ্বযুদ্ধের সময় এবং ১৯৩০ সালের গ্রেট ডিপ্রেশনের সময়ের চেয়েও এটি আরও কম। 

সংস্থাটি বলছে, করোনাভাইরাস মহামারির কারণে আন্তর্জাতিক অভিবাসন হ্রাস এবং মৃত্যুর হার বৃদ্ধি জনসংখ্যার এই ধীর গতির পেছনে দায়ী। সকল তথ্য বলছে, মহামারিটি আমাদের জনসংখ্যার ওপর ব্যাপক প্রভাব ফেলেছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ