Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ইসরায়েলি প্রেসিডেন্টের ইব্রাহিমি মসজিদ পরিদর্শনে তীব্র নিন্দা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০০:৩৯, ১ ডিসেম্বর ২০২১

আপডেট: ০০:৩৯, ১ ডিসেম্বর ২০২১

ইসরায়েলি প্রেসিডেন্টের ইব্রাহিমি মসজিদ পরিদর্শনে তীব্র নিন্দা

দখলকৃত পশ্চিম তীরের ইব্রাহিমি মসজিদ পরিদর্শন করেছেন ইসরায়েলি প্রেসিডেন্ট আইজ্যাক হারজোগ। এমন ঘটনায় নিন্দা জানিয়েছে ওআইসি এবং সৌদি আরব। এমন পরিদর্শনকে ওই স্থানের পবিত্রতার স্পষ্ট লঙ্ঘন বলে অভিহিত করা হয়েছে। 

জানা গেছে, ইসরায়েলি প্রেসিডেন্ট গত ২৮ নভেম্বর ইহুদিদের হানুক্কার ছুটি উদযাপনের জন্য ওই স্থান পরিদর্শন করেন। এসময় তার সফরকে কেন্দ্র করে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ হয়। 

ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সিনিয়র ধর্মীয় উপদেষ্টাও ইসরায়েলি প্রেসিডেন্টের এমন সফরের নিন্দা জানিয়েছেন। হারজোগের সঙ্গে ইসরায়েলের সেনারাও উপস্থিত ছিল। এটিকে ফিলিস্তিনিদের বিরুদ্ধে স্পষ্ট আগ্রাসন বলেও অভিহিত করা হয়। 

ফিলিস্তিনি কর্মকর্তা জোর দিয়ে বলেন, অন্যান্য ঐতিহাসিক পবিত্র স্থান ও জেরুজালেমের আল-আকসা মসজিদের মতোই ইব্রাহিমি মসজিদের পবিত্র মর্যাদা রয়েছে। যা শুধু ফিলিস্তিনিদের ব্যবহারের জন্যই।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ