Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কাতার সফরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:৪৯, ৭ সেপ্টেম্বর ২০২১

কাতার সফরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

আফগান পরিস্থিতি নিয়ে আলোচনায় কাতারে পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। সোমবার কাতারের রাজধানী দোহায় পৌঁছান তিনি। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

অ্যান্টনি ব্লিঙ্কেন দোহায় অবতরণের কিছুক্ষণ আগে একজন মার্কিন কর্মকর্তা জানান, তালেবানের জ্ঞাতসারে স্থলপথে আফগানিস্তান ছেড়েছেন চার মার্কিন নাগরিক। তালেবানের পক্ষ থেকে তাদের কোনও বাধা দেওয়া হয়নি। সীমান্ত অতিক্রম করে তারা কোন দেশে গেছেন সেটি স্পষ্ট করেননি ওই কর্মকর্তা।

কাতার সফরে আফগানিস্তান থেকে বাদবাকি উদ্ধার তৎপরতা নিয়ে দেশটির নেতাদের সঙ্গে কথা বলবেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। তবে তালেবানের কোনও প্রতিনিধির সঙ্গে সাক্ষাৎ করবেন না তিনি।

মার্কিন পররাষ্ট্র দফতরের একজন কর্মকর্তা জানিয়েছেন, অ্যান্টনি ব্লিঙ্কেন সরাসরি তালেবানের সঙ্গে বৈঠকে মিলিত না হলেও দলটির সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র। তাদের প্রতি ওয়াশিংটনের বার্তা পৌঁছে দিতে এই যোগাযোগের প্রয়োজন রয়েছে।

আফগান পরিস্থিতি নিয়ে আলোচনায় কাতার সফর শেষে জার্মানি যাওয়ার কথা রয়েছে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর। সেখানে ২০ দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে আফগান ইস্যু নিয়ে বৈঠকের কর্মসূচি রয়েছে তার।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ