Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

পাকিস্তানের বেলুচিস্তানে আত্মঘাতী হামলা, মৃত ৩, আহত ১৫

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:৩২, ৬ সেপ্টেম্বর ২০২১

পাকিস্তানের বেলুচিস্তানে আত্মঘাতী হামলা, মৃত ৩, আহত ১৫

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে অবস্থিত কোয়েটা শহরের একটি প্যারামিলিটারি  চেকপয়েন্টে একটি আত্মঘাতী বোমা হামলা সংগঠিত হয়েছে। এ হামলায় ৩ জন নিহত ও ১৫ জন আহত হয়েছে।

কোয়েটা শহরটি বালুচিস্থান প্রদেশের রাজধানী ও ভৌগলিকভাবে এটি আফগান সীমান্তের কাছে অবস্থির।কয়েক দশক ধরেই এই প্রদেশে বিচ্ছিন্নতাবাদীরা পাকিস্তানের কাছ থেকে স্বাধীনতা দাবি করে বিদ্রোহ চালাচ্ছে। তাদের মতে, কেন্দ্রীয় সরকারের একচেটিয়া আধিপত্য ও শোষণের হাত থেকে বাঁচার একমাত্র উপায় হলো স্বাধীনতা।

কোয়েটার ডিস্ট্রিক্ট পুলিশ মহাপরিদর্শক আজহার আকরাম জানান যে রবিবার ভোরে কোয়েটা শহরের মধ্যে অবস্থানরত প্যারামিলিটারি বাহিনীর একটি চেকপয়েন্টে হামলাটি সংগঠিত হয়। হামলাটি একজন আত্মঘাতী বোমা হামলাকারীর দ্বারা সংগঠিত হয়েছে।

তালেবানের পাকিস্তান শাখা বা তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) একটি বিবৃতিতে হামলাটির দায় স্বীকার করেছে।

জুলাই মাস থেকে ফ্রন্টিয়ার কোর্পে টিটিপি হামলা করে যাচ্ছে। এপ্রিল মাসে কোয়েটার একটি বিলাসবহুল হোটেলের সামনে টিটিপি তাঁর সাম্প্রতিককালের সবচেয়ে গুরুতর হামলা পরিচালনা করে। উক্ত হামলায় চারজন নিহত হয় ও ১২ জন আহত হয়।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান রবিবারে টুইটারে এই হামলার নিন্দা জানিয়েছেন।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ