Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউজিল্যান্ডে ডেল্টা ভ্যারিয়েন্টে প্রথমবারের মতো একজনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:৪৩, ৪ সেপ্টেম্বর ২০২১

নিউজিল্যান্ডে ডেল্টা ভ্যারিয়েন্টে প্রথমবারের মতো একজনের মৃত্যু

নিউজিল্যান্ডে শনিবার (৪ সেপ্টেম্বর) প্রথমবারের মতো করোনার ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। একই দিনে এই ভ্যারিয়েন্টে আক্রান্ত হয় আরো ২০ জন।

কর্তৃপক্ষ জানায়, সবগুলো সংক্রমণের ঘটনা অকল্যান্ড শহরে হয়েছে। শহরটিতে নতুন করে করোনা মহামারি ছড়িয়ে যাচ্ছে।

এক বিবৃতিতে নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগ জানায়, ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে যেই ব্যক্তির মৃত্যু হয়েছে, তাঁর বয়স ছিল ৯০। এছাড়া উনার আরো কয়েকটি শারীরিক অসুস্থতা ছিল। মধ্য ফেব্রুয়ারির পর এটিই প্রথম করোনায় মৃতের সংখ্যা দেশটিতে।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন বলেন, 'আমাদের কমিউনিটিতে করোনা কতোটা ক্ষতি করছে ও করতে পারে, প্রতিটি মৃত্যুর পর আমরা তা জানছি'।

তিনি বলেন, করোনার নতুন ভ্যারিয়েন্টের কারণে আমাদের বয়স্ক নাগরিকেরা ঝুঁকির মুখে আছেন। তাই লকডাউন এতো জরুরি হিসেবে দেখা দিয়েছে'।

তবে নিউজিল্যান্ডে করোনার অতি উচ্চ সংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্ট অনেকটাই নিয়ন্ত্রণে চলে এসেছে। শনিবার সাম্প্রতিক দিনগুলোর মধ্যে সংক্রমণ সবচেয়ে কম ছিল।

মধ্য আগস্ট থেকে নিউজিল্যান্ডের সবচেয়ে বড় শহর অকল্যান্ডে লকডাউন অবস্থা জারি রয়েছে। কর্মস্থল, শিক্ষাপ্রতিষ্ঠান, রেস্তোরাঁ, ক্যাফে ও অন্যান্য পাবলিক ভেন্যু বন্ধ রয়েছে। বেশিরভাগ নাগরিকদের ঘর থেকে বের না হতে পরামর্শ দেওয়া হয়েছে।

বর্তমানে নিউজিল্যান্ডে ৭৮২ জন করোনা আক্রান্ত বাসিন্দা আছেন। এর মধ্যে অকল্যান্ডের ৭৬৫ জন ও ওয়েলিংটনে ১৭ জন।

গত বছর করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত নিউজিল্যান্ডে ৩ হাজার ৩৯২ জন বাসিন্দা করোনা আক্রান্ত হয়েছেন ও ২৭ জনের মৃত্যু হয়েছে।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ