Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

তালেবান শাসনে নারীদের অবস্থা নিয়ে উদ্বেগ জাতিসংঘের

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:৫১, ২৪ আগস্ট ২০২১

তালেবান শাসনে নারীদের অবস্থা নিয়ে উদ্বেগ জাতিসংঘের

আফগান নারীদের অধিকার রক্ষায় তালেবান যে প্রতিশ্রুতি দিয়েছে তা মেনে চলতে গোষ্ঠীটির প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘ। তালেবানের শাসনে আফগানিস্তান নিয়ে গভীর উদ্বেগ জানিয়েছেন সংস্থাটির মানবাধিকার বিষয়ক প্রধান মিশেল ব্যাচলেট।

গোটা আফগানিস্তান তালেবানের শাসনে চলে যাওয়ায় উদ্বিগ্ন বিশ্ববাসী। দিনে দিনে দেশটির পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে।  তালেবান আফগানিস্তানের নারীদের অধিকার এবং তাদের সম্মান বজায় রাখার প্রতিশ্রুতি দিয়েছে রাজধানী দখলের পরই। তবে গোষ্ঠীর বিরুদ্ধে প্রতিনিয়ত নারীদেরকে হয়রানির অভিযোগ আসছে।

 

মঙ্গলবার আফগান নারীদের সুরক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন জাতিসংঘের মানবাধিকার বিষয় প্রধান মিশেল ব্যাচলেট। আফগান নারীদের প্রতি সম্মান প্রদর্শনে সশস্ত্র গোষ্ঠীর প্রতি আহ্বান জানান তিনি। নারীদের মৌলিক অধিকার সমুন্নত রাখার কথাও বলেন।

 

গত ১৫ আগস্ট তালেবান রাজধানী কাবুল দখল করে নেয়। এরপরই আতঙ্কে দেখা দেয় নারীদের মধ্যে। তবে গোষ্ঠীটি আশ্বস্থ করে যে, নারীরা পর্দা মেনে কর্মস্থল যেতে পারবে। 


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ