Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

অবশেষে মুখ খুললেন আফগান প্রেসিডেন্ট আশরাফ গণি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:০৫, ১৪ আগস্ট ২০২১

অবশেষে মুখ খুললেন আফগান প্রেসিডেন্ট আশরাফ গণি

তালেবান গত সাত দিনে দেশটির ৩৪টি প্রদেশের ১৮টির বেশিই দখল করে নিয়েছে। এ সময়ের মধ্যে দেশটির প্রেসিডেন্ট আশরাফ গণিকে কোনো বক্তব্য দিতে দেখা যায়নি। অবশেষে জাতির সামনে ভাষণ দিয়েছেন তিনি।

আল জাজিরার খবরে বলা হয়েছে, আফগান জনগণের উদ্দেশ্যে দেয়া ভাষণে আশরাফ গণি তালেবানের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন। সেনাদের তালেবানের বিরুদ্ধে এক্যবদ্ধ করছেন বলে জানিয়েছেন তিনি।

এক টেলিভিশন ভাষণে আশরাফ গণি বলেন, তার সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার ছিল আফগানিস্তানের জাতীয় নিরাপত্তা বাহিনীকে পুনর্গঠন। যুদ্ধ-সংঘাতের কারণে বাস্তহারা হাজার হাজার মানুষকে সহায়তার উপায় খুঁজছেন তিনি।

প্রেসিডেন্ট আশরাফ গণি বলেন, প্রেসিডেন্ট হিসেবে আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, অস্থিতিশীলতা, সহিংসতা এবং আমার দেশের জনগণের বাস্তুহারা হয়ে পড়া রোধ করার উপায় খুঁজে বের করা হবে।

তিনি আরও বলেন, আমরা আন্তর্জাতিক অংশীদারদের সবার সঙ্গে বিস্তারিত আলোচনা করছি। খুব শিগগিরই এর ফল জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, আফগানিস্তানের একের পর এক এলাকা তালেবানের দখলে চলে যাচ্ছে। সরকারিবাহিনীর প্রতিরোধ ভেঙে পড়ছে। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দপ্তরের এক কর্মকর্তা বলেন, যেকোনো দিন তালেবানের যোদ্ধারা কাবুলে ঢুকে যেতে পারে।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, সর্বশেষ যে শহরগুলোর পতন হয়েছে, তার মধ্যে অন্যতম কান্দাহার। দেশটির দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক কেন্দ্র হিসেবে পরিচিত এই শহর। সেখানকার এক সরকারি কর্মকর্তা বলেন, কান্দাহার থেকে মার্কিন সেনা পুরোপুরি প্রত্যাহারের পর এ শহর তালেবানের দখলে চলে গেছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ