Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মহাকাশে এ বার বিজ্ঞাপনের হোর্ডিং লাগাবেন এলন মাস্ক

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৩৫, ১১ আগস্ট ২০২১

মহাকাশে এ বার বিজ্ঞাপনের হোর্ডিং লাগাবেন এলন মাস্ক

মহাকাশে এ বার বিজ্ঞাপনের হোর্ডিং লাগাবেন আমেরিকার ধনকুবের এলন মাস্ক। আর সেই ঢাউস হোর্ডিং পৃথিবী থেকেও দেখা যাবে। সেই হোর্ডিং দেখা যাবে টুইচ এবং ইউটিউবে।

কোনও কল্পবিজ্ঞান কাহিনি বা দূর ভবিষ্যতের স্বপ্ন নয়। বিজ্ঞাপনের হোর্ডিং লাগাতে আগামী বছরেই এলন মাস্কের সংস্থা স্পেসএক্স-এর ফ্যালকন-৯ রকেটের পিঠে চেপে মহাকাশে পাড়ি জমাবে কানাডার জিওমেট্রিক এনার্জি কর্পোরেশন(জিএসি)-র একটি কিউবস্যাট। জুতোর বাক্সের আকারের একটি উপগ্রহ। যার এক দিকে থাকবে বিজ্ঞাপনের স্ক্রিন।

বিজ্ঞাপন লাগানো সেই স্ক্রিনের 'সেলফি' তুলবে উপগ্রহটি। আর সেই ছবিই পাঠাবে পৃথিবীতে।

স্পেসএক্স-এর তরফে এই খবর দিয়ে জানানো হয়েছে, মহাকাশে সেই বিজ্ঞাপনের হোর্ডিংয়ে জায়গা পেতে কত খরচ পড়বে বিজ্ঞাপনদাতাদের, তার পরিমাণ এখনও চূড়ান্ত হয়নি।

পঞ্জাবে দলীয় সঙ্ঘাত চরমে, হাইকম্যান্ড ‘নাক গলানো’য় সনিয়াকে চিঠি ক্ষুব্ধ অমরেন্দ্রর

তিন শর্তের একটি পূরণ করতেই হবে, প্রশাসনের কড়াকড়িতে দিঘা থেকে ঘরফেরতা শতাধিক পর্যটক
তবে স্থির হয়েছে মহাকাশের বিলবোর্ডে বিজ্ঞাপন দেওয়ার জন্য ক্রিপ্‌টোকারেন্সির ৫ রকমের টোকেনের মাধ্যমে অর্থ জমা দিতে হবে। বিটা টোকেন দেওয়া হবে স্ক্রিনের এক্স কোঅর্ডিনেটের জন্য। রো টোকেন দেওয়া হবে ওয়াই কোঅর্ডিনেটের জন্য। গামা টোকেন দেওয়া হবে সেই বিজ্ঞাপনের উজ্জ্বলতা বাড়ানোর জন্য। নিজের পছন্দের রঙে সেই বিজ্ঞাপন দেওয়ার জন্য অর্থ জমা দিতে হবে কাপ্পা টোকেনের মাধ্যমে। আর কোন সময়ে মহাকাশের বিলবোর্ডে সেই বিজ্ঞাপন দেখা যাবে, তা বেছে নেওয়ার জন্য ১১ নম্বর (রোমান হরফে) টোকেন দেওয়া হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ