Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিষেধাজ্ঞার পর ১০ আগস্ট থেকে চালু হবে ইতিহাদের ফ্লাইট

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:৫৩, ৭ আগস্ট ২০২১

নিষেধাজ্ঞার পর ১০ আগস্ট থেকে চালু হবে ইতিহাদের ফ্লাইট

ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে প্রায় দুই মাস বন্ধ থাকার পর বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কায় ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে ইতিহাস এয়ারওয়েজ। ভারত থেকে ৭ আগস্ট ফ্লাইট চালু শুরু হলেও বাংলাদেশ থেকে হবে ১০ আগস্ট।

তবে নতুন করে কোন যাত্রী ইতিহাদে করে ট্রানিজটপ নিতে পারবে না। এতদিন স্থগিত থাকা যাত্রীরাই প্রথমে সুবিধা পাবে। তারজন্য অবশ্যই ফাইলে ওঠার ৭২ ঘন্টার মধ্যে পিসিআর টেস্টে করোনা পরীক্ষার ফল নেতিবাচক আসতে হবে। 

৭ আগস্ট ভারতের পাঁচ শহর থেকে যাত্রী নেবে ইতিহাদ। ১০ আগস্ট থেকে বাংলাদেশ, পাকিস্তানের তিন শহর ও শ্রীলঙ্কা থেকে ফ্লাইট পরিচালনা করবে বিমান পরিবহন সংস্থাটি। তবে তারজন্য কিছু নির্দিষ্ট মানদন্ড ঠিক করে ইতিহাস। 

ইতিহাস জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতে রেসিডেন্সি কার্ড আছে এমন ব্যক্তিরা টিকার দ্বিতীয় ডোজ নেয়ার পর ১৪ দিন পার হলে বিমানে উঠতে পারবেন। তবে তাদেরকেও পিসিআর টেস্ট করাতে হবে এবং আরব আমিরাতে যাওয়ার পর কোয়ারেন্টাইনে থাকতে হবে। 

ভ্যাকসিন নেয়ার বিষয়ে শিথিলতা থাকবে আরব আমিরাতের গোল্ডেন ভিসাধারী, নার্স, চিকিৎসক, সংযুক্ত আরব আমিরাতে অধ্যয়নরত অধ্যাপক, শিক্ষক এবং শিক্ষার্থী সহ শিক্ষা খাতের কর্মী ও সরকারি কর্মজীবীদের জন্য। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ