Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

টোকিও অলিম্পিকে বাস্কেটবল রোবট

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৪:৩১, ৪ আগস্ট ২০২১

টোকিও অলিম্পিকে বাস্কেটবল রোবট

চলতি টোকিও অলিম্পিকে আয়োজনে নানান বৈচিত্র এনে গেমসকে আরো উপভোগ্য করে তুলেছে স্বাগতিকরা। যার একটা নমুনা দেখা গেল ফ্রান্স ও যুক্তরাষ্ট্রের মধ্যকার বাস্কেটবল ম্যাচে।

সাইতামা সুপার এরেনায় এ গ্রুপের প্রিলিমিনারি ম্যাচে মুখোমুখি হয়েছিল ফ্রান্স ও যুক্তরাষ্ট্র। এই ম্যাচের মধ্য বিরতির সময় একটি রোবট চলে আসে কোর্টে এবং বিভিন্ন দূরত্ব থেকে বল থ্রো করে খুঁজে নিচ্ছিল লুপের ঠিকানা।

সেই রোবট বাস্কেটবল খেলোয়াড়ের একটি থ্রোও নিশানা মিস করেনি। যা দেখে নেটিজেনরা রীতিমতো রোমাঞ্চিত ও পুলকিত। একটি রোবটের পক্ষেও যে বাস্কেটবল খেলা সম্ভব, তা দেখিয়ে সবাইকে চমকে দিয়েছে জাপান।

এদিকে ফ্রান্স-যুক্তরাষ্ট্র ম্যাচের মাঝপথে রোবট চমকের পর, ফলাফলেও দেখা গেছে চমক। যুক্তরাষ্ট্রকে হারিয়ে ৮৩-৭৬ ব্যবধানে হারিয়ে দিয়েছে ফ্রান্স। ফলে এই ইভেন্টে আর সোনা জেতার সুযোগ নেই যুক্তরাষ্টের।

তবে অলিম্পিকের বাস্কেটবল ইভেন্টে যুক্তরাষ্টের সোনা জয় এক প্রকার নিয়মেই পরিণত হয়েছিল গত আসরগুলোতে। তারা ২০০৪ সালে এথেন্স অলিম্পিকের পর থেকে আর কখনো অলিম্পিকে হারেনি।

সবমিলিয়ে ১৫ বার অলিম্পিকের সোনা জিতেছে যুক্তরাষ্ট্রের বাস্কেটবল দল। অথচ এবার তারা হেরে গেল ফ্রান্সের কাছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ