Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আফগানিস্তানে বিমান হামলা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩:৪৩, ২৭ জুলাই ২০২১

আফগানিস্তানে বিমান হামলা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র

আফগানিস্তান থেকে সেনা সরিয়ে নিচ্ছে যুক্তরাষ্ট্র ও এর মিত্ররা। আগামী সেপ্টেম্বরের মধ্যেই সব সেনা সরানোর সিদ্ধান্ত জানিয়েছেন বাইডেন। কিন্তু এরই মধ্যে তালেবানদের হামলা বেড়ে যাচ্ছে। তাদের ঠেকাতে সম্প্রতি বিমান হামলা শুরু করে যুক্তরাষ্ট্র। এবার দেশটির একজন আঞ্চলিক কমান্ডার জানালেন, এ হামলা অব্যাহত থাকবে।

গত রোববার কাবুলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান যুক্তরাষ্ট্রের আঞ্চলিক কমান্ডার ও মার্কিন মেরিন জেনারেল কেনেথ ম্যাকেঞ্জি। তিনি বলেন, ‘আফগানিস্তানের সরকারি বাহিনীকে সহযোগিতা করার জন্য কয়েক দিন ধরেই বিমান হামলা বাড়ানো হয়েছে। এখন আমরা প্রস্তুতি নিচ্ছি, এই হামলা অব্যাহত রাখার। তালেবানরা হামলা না থামালে আমরাও বিমান হামলা অব্যাহত রাখব।’

তবে ৩১ আগস্টের পরেও এমন হামলা চালানো হবে কি না সে প্রশ্নের কোনো উত্তর দেননি ম্যাকেঞ্জি। তালেবানদের নিয়ে আফগানিস্তানে যে সমস্যা দেখা দিয়েছে তা সমাধানে রাজনৈতিক সুযোগ রয়েছে বলে মনে করেন তিনি।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ