Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মার্কিন ঘাঁটিতে হামলার পর ভয়াবহ আগুন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩:৪২, ২৭ জুলাই ২০২১

মার্কিন ঘাঁটিতে হামলার পর ভয়াবহ আগুন

ইরাকের কুর্দিস্তানের এরবিল শহরে অবস্থিত মার্কিন নিয়ন্ত্রিত সামরিক ঘাঁটি আল-হারিরে গত শুক্রবার ড্রোন হামলা হয়েছে এবং এর ভিডিও ফুটেজ প্রকাশ করেছে ইরাকের একটি প্রতিরোধকামী সংগঠন।

লাওয়া আস-সায়েরিন নামের সংগঠনটি ওই হামলা চালায়। ভিডিওতে দেখা যায়, ড্রোন হামলার পর মার্কিন সামরিক ঘাঁটিতে আগুন ধরে গেছে।

মার্কিন নেতৃত্বাধীন ইরাকে দখলদার বাহিনীর মুখপাত্র ওয়াইনে মারত্তো হামলার কথা স্বীকার করেছেন তবে ঘাঁটির কোনো ক্ষয়ক্ষতি হয় নি বলে তিনি দাবি করেন। কিন্তু ইরাকি প্রতিরোধকামী সংগঠনটি যে ভিডিও ফুটেজ প্রকাশ করেছে তাতে পরিষ্কারভাবে দেখা যাচ্ছে- ঘাঁটিতে আগুন জ্বলছে।

এ সম্পর্কিত এক রিপোর্টে বলা হয়েছে, ফিক্সড উইং ড্রোন দিয়ে ওই হামলা চালানো হয়।

উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের বিরুদ্ধে লড়াইয়ের নামে মার্কিন নেতৃত্বাধীন কথিত আন্তর্জাতিক জোট ইরাকে দখলদারিত্ব কায়েম করে রেখেছে। এই বাহিনীর বিরুদ্ধে ইরাকে জনমত প্রবলভাবে ফুটে উঠেছে। এছাড়া, দায়েশবিরোধী লড়াই শেষ হওয়ার কারণে ইরাকে মার্কিন নেতৃত্বাধীন আন্তর্জাতিক জোটের সেনা মোতায়েন রাখার যৌক্তিক কোনো কারণও নেই।

এরইমধ্যে ইরাকের প্রতিরোধকামী সংগঠনগুলো দেশ থেকে মার্কিন সেনা বহিষ্কার করার জন্য সরকারের ওপর প্রচণ্ড চাপ সৃষ্টি করেছে। তারা প্রায়ই মাঝেমধ্যে মার্কিন ঘাঁটি ও সেনাদের ওপর হামলা চালাচ্ছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ