Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

টিকা গ্রহণকারী মার্কিন পর্যটকদের জন্য খুলছে কানাডার সীমান্ত

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:০০, ২৩ জুলাই ২০২১

টিকা গ্রহণকারী মার্কিন পর্যটকদের জন্য খুলছে কানাডার সীমান্ত

কভিড-১৯ প্রতিরোধী টিকার সম্পূর্ণ ডোজ গ্রহণ করেছেন এমন মার্কিনিদের জন্য সীমান্ত খুলে দিচ্ছে কানাডা। নভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে পুরো ১৭ মাস বন্ধ ছিল এ সীমান্ত। আগামী ৯ আগস্ট থেকে কানাডায় ভ্রমণ করতে পারবেন যুক্তরাষ্ট্রের নাগরিক ও পর্যটকরা। খবর বিবিসি

কানাডায় দ্রুতগতিতে চলছে টিকাদান কর্মসূচি, সেই সঙ্গে কমতে শুরু করেছে কভিড-১৯ রোগের প্রাদুর্ভাবও। ফলে দেশটিতে প্রবেশ সংক্রান্ত নিষেধাজ্ঞা কিছুটা শিথীল করা হলো। যদি এভাবে সব ঠিকঠাক চলতে থাকে তাহলে আগামী ৭ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বের যে কোনো দেশের সম্পূর্ণ টিকার ডোজ নেয়া পর্যটকরা কানাডায় ভ্রমণ করতে পারবেন। কেবল কানাডায় প্রবেশের আগে কভিড-১৯ টেস্টের নেগেটিভ রিপোর্ট প্রয়োজন হবে।

গত বছরের মার্চ মাসে প্রথম সীমান্ত বন্ধ করে দেয় কানাডা সরকার। কিছু ব্যতিক্রম ছাড়া সব দেশের মানুষের প্রবেশ সেখানে নিষিদ্ধ ঘোষণা করা হয়। সেইসঙ্গে যুক্তরাষ্ট্র ও কানাডা দুটি দেশই এ বিষয়ে সম্মত হয় যে, তাদের স্থলসীমান্ত দিয়েও অপ্রযোজনীয় কোনো পারাপার হবে না। ফলে সে পথগুলোও বন্ধ ছিল।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ