Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আফগানিস্তানে পুলিৎজারজয়ী ফটোসাংবাদিক দানিশ নিহত

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৬, ১৭ জুলাই ২০২১

আফগানিস্তানে পুলিৎজারজয়ী ফটোসাংবাদিক দানিশ নিহত

আফগানিস্তানের কান্দাহার প্রদেশে পুলিৎজারজয়ী ভারতীয় ফটোসাংবাদিক দানিশ সিদ্দিকী নিহত হয়েছেন। লন্ডনভিত্তিক বার্তা সংস্থা রয়টার্সের সংবাদকর্মী ছিলেন তিনি। সংবাদভিত্তিক আফগান টেলিভিশন চ্যানেল টোলো নিউজ দানিশের মৃত্যুর বিষয়টি জানিয়েছে।

তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি চ্যানেলটি। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানানো হয়, সংঘাতকবলিত কান্দাহারের স্পিন বোলদাক জেলায় পেশাগত দায়িত্ব পালনের সময় নিহত হন দানিশ।

ভারতে নিযুক্ত আফগান রাষ্ট্রদূত ফরিদ মামুনজে শুক্রবার (১৬ জুলাই) জানান, আফগানিস্তানের নিরাপত্তা বাহিনীর আমন্ত্রণে ছবি তুলতে গিয়েছিলেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মামুনজে লিখেছেন, ‘গত রাতে কান্দাহারে বন্ধু দানিশ সিদ্দিকীকে হত্যার খবরে আমি স্তম্ভিত। পুলিৎজারজয়ী ভারতীয় এই সংবাদকর্মী আফগান নিরাপত্তা বাহিনীর সঙ্গে কাজ করছিলেন।’

সম্প্রতি কান্দাহারে তালেবানের বিরুদ্ধে দীর্ঘ কয়েক ঘণ্টা একা লড়াইয়ের পর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েন এক পুলিশ সদস্য। তাকে উদ্ধারে নিয়োজিত নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে একটি মিশনে অংশ নিতে গিয়েছিলেন দানিশ সিদ্দিকী।

আফগান বাহিনীর গাড়িবহরে রকেট হামলার গ্রাফিক ছবিসহ বেশ কিছু ছবি তুলেছিলেন তিনি।

কান্দাহার প্রদেশের কান্দাহার শহরের ভেতর ও আশপাশে তালেবানের সঙ্গে আফগান সেনাবাহিনীর লড়াই তীব্র রূপ নিয়েছে। শহরটির কাছাকাছি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ জেলা সম্প্রতি দখল করেছে তালেবান, যা পুনরুদ্ধারে মরিয়া আফগান সেনারা।

শহরটিতে নিরাপত্তা পরিস্থিতির ভয়াবহ অবনতির কারণে গত ১০ জুলাই ভারতের কনস্যুলেট থেকে দেশটির বিমানবাহিনীর একটি ফ্লাইটে কূটনীতিক, কর্মচারী ও নিরাপত্তা কর্মকর্তাসহ প্রায় ৫০ জনকে দেশে ফিরিয়ে নিয়েছে নয়া দিল্লি।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ