Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

তৃতীয় ঢেউয়ের প্রাথমিক পর্যায়ে বিশ্ব: ডব্লিউএইচও

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:০০, ১৫ জুলাই ২০২১

তৃতীয় ঢেউয়ের প্রাথমিক পর্যায়ে বিশ্ব: ডব্লিউএইচও

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)-এর প্রধান টেড্রোস আডানম গেব্রিয়াসিস বলেছেন, ডেল্টা ভ্যারিয়েন্টের ছড়িয়ে পড়া, সামাজিক মেলামেশা বৃদ্ধি এবং জনস্বাস্থ্য বিধি পালনে ধারাবাহিকতার অভাবে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

ডব্লিউএইচও প্রধান সতর্ক করে জানিয়েছেন, ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ বৃদ্ধির ফলে বিশ্ব তৃতীয় ঢেউয়ের প্রাথমিক পর্যায়ে রয়েছে।

তিনি বলেন, দুর্ভাগ্যজনক... আমরা এখন তৃতীয় ঢেউয়ের প্রাথমিক পর্যায়ে রয়েছি।

বুধবার গেব্রিয়াসিস জানান, ডেল্টা ভ্যারিয়েন্টের ছড়িয়ে পড়া, সামাজিক মেলামেশা বৃদ্ধি এবং জনস্বাস্থ্য বিধি পালনে ধারাবাহিকতার অভাবে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

তিনি বলেন, করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট ইতোমধ্যে ১১১টি দেশে ছড়িয়েছে। আমাদের আশঙ্কা, খুব শিগগিরই এই ভ্যারিয়েন্ট সারা বিশ্বে আধিপত্য করবে।

বিশ্ব স্বাস্থ্যা সংস্থার প্রধান বলেন, কিছু কিছু দেশে টিকার অভাব আর অধিকাংশ জনগণকে টিকা দেওয়া দেশগুলোতে করোনার স্বাস্থ্যবিধি মানার গাফিলতিই তৃতীয় ঢেউয়ের প্রাথমিক স্তরে পৌঁছে দিয়েছে আমাদের।

গেব্রিয়াসিস আরও বলেন, সেপ্টেম্বরের মধ্যেই সব দেশকে তাদের মোট জনসংখ্যার অন্তত ১০ শতাংশকে টিকা দেওয়ার কাজ সম্পূর্ণ করতে হবে। আর এ বছরের শেষে প্রতিটি দেশের নাগরিকদের অন্তত ৪০ শতাংশকে টিকা দিতে হবে। সূত্র: এনডিটিভি


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ