Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

জাতীয় নিরাপত্তার বিষয়ে কোনো আপোষ করা হবে না: ইরান

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৩:৩৩, ১৩ জুলাই ২০২১

আপডেট: ১৩:৫৩, ১৪ জুলাই ২০২১

জাতীয় নিরাপত্তার বিষয়ে কোনো আপোষ করা হবে না: ইরান

ইসলামী প্রজাতন্ত্র ইরানের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের কোনো অধিকার ইউরোপের নেই। এ কথা বলেছেন ইরানের জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্র নীতি বিষয়ক সংসদীয় কমিশনের উপ-প্রধান ইব্রাহিম আজিজি।

ইউরোপীয় পার্লামেন্টে ইরানবিরোধী প্রস্তাব পাসের নিন্দা জানিয়ে তিনি আরও বলেন, মানবাধিকারসহ নানা ইস্যুতে সব সময় ইউরোপীয়দের দ্বিমুখী আচরণ স্পষ্ট ছিল। তারা একদিকে মানবাধিকারের শ্লোগান দেয় আবার অন্যদিকে ইউরোপীয় দেশগুলোতে মানবাধিকার লঙ্ঘন করে।

ইব্রাহিম আজিজি বলেন, ইউরোপ প্রতিশ্রুতি লঙ্ঘনকারী। তারা পরমাণু সমঝোতা ইস্যুতে ইরানকে নানা প্রতিশ্রুতি দিয়েছে, কিন্তু তারা প্রতিশ্রুতি রক্ষা করেনি। তাদের কথা ও কাজে কখনোই মিল পাওয়া যায়নি।

ইরানের সংসদীয় কমিশনের এই কর্মকর্তা আরও বলেন, ইসলামী প্রজাতন্ত্র জাতীয় স্বার্থে কাজ করে। দেশের নিরাপত্তার বিষয়ে কখনো আপোষ করে না।

তিনি বলেন, ইউরোপ যদি সত্যিই মানবাধিকারের সমর্থক হয়ে থাকে তাহলে তাদেরকে ব্রিটেন ও ফ্রান্সসহ অন্যান্য দেশে মানবাধিকার লঙ্ঘন বন্ধে পদক্ষেপ নিতে হবে। এসব দেশে নিয়মিত মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ