Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ইসরাইলের নব নির্বাচিত প্রেসিডেন্টের সঙ্গে ফোনে কথা বলেছেন তুরস্কে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৩:২৮, ১৩ জুলাই ২০২১

আপডেট: ১৩:৫৩, ১৪ জুলাই ২০২১

ইসরাইলের নব নির্বাচিত প্রেসিডেন্টের সঙ্গে ফোনে কথা বলেছেন তুরস্কে

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান ইসরাইলের নব নির্বাচিত প্রেসিডেন্টের সঙ্গে ফোনে কথা বলেছেন। তুরস্কের জনমতকে উপেক্ষা করে ইসরাইলি প্রেসিডেন্টের সঙ্গে যোগাযোগ করলেন এরদোগান।

ইসরাইলের প্রেসিডেন্ট আইজ্যাক হেরজোগের অভিনন্দন জানান এবং দ্বিপক্ষীয় সম্পর্ককে গুরুত্বপূর্ণ বলে অভিহিত করেন। তুরস্কের জনমত জরিপে বারবারই দেখা যাচ্ছে সেদেশের জনগণ ইসরাইলের সঙ্গে যোগাযোগ ও সম্পর্কের বিরোধী।

তুর্কি প্রেসিডেন্টের দপ্তর থেকে আজ বলা হয়েছে, সোমবারের ফোনালাপে এরদোগান ইসরাইলের সঙ্গে সম্পর্ক ও যোগাযোগ রক্ষাকে মধ্যপ্রাচ্যের নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য গুরুত্ববহ বলে মন্তব্য করেছেন।

তিনি আরও বলেন, তুরস্ক ও ইসরাইলের মধ্যে জ্বালানি,পর্যটন ও প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার সুযোগ রয়েছে।

বর্ণবাদী ইসরাইলের সঙ্গে তুরস্কের সম্পর্ক থাকলেও ২০১৮ সালে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পায়। গাজা উপত্যকায় ইসরাইলি হামলা ও তেল আবিব থেকে মার্কিন দূতাবাস বায়তুল মুকাদ্দাসে স্থানান্তরের প্রতিবাদে তুরস্ক সে সময় তেল আবিব থেকে নিজের রাষ্ট্রদূত প্রত্যাহার এবং আঙ্কারা থেকে ইসরাইলি রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছিল।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ