Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

জোভেনেল মইসি হত্যাকাণ্ডের তদন্তে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫০, ১২ জুলাই ২০২১

জোভেনেল মইসি হত্যাকাণ্ডের তদন্তে  যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল

হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মইসি হত্যাকাণ্ডের তদন্তে সহায়তার জন্য দেশটিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের এই প্রতিনিধিদল হাইতিতে তিনজন রাজনীতিবিদের সঙ্গে সাক্ষাৎ করবে। এ তিনজনই হাইতির প্রেসিডেন্ট হতে চাইছেন।

স্থানীয় সময় গতকাল রোববার মার্কিন সেনা সদর দপ্তর পেন্টাগনের মুখপাত্র জন কারবি এ কথা বলেন। সংবাদমাধ্যম ফক্স নিউজের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

গত বুধবার বন্দুকধারীরা প্রেসিডেন্ট জোভেনেল মইসির বাসায় হামলা চালিয়ে তাঁকে হত্যা করে। এ হামলায় তাঁর স্ত্রী মার্টিন মইসি আহত হন। হামলার পর সেনা পাঠানোর জন্য যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের কাছে আবেদন করেছিল হাইতি সরকার। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সেই আবেদন প্রত্যাখ্যান করে দেন। তবে হাইতির পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেন তিনি।

জোভেনেল মইসি ২০১৭ সাল থেকে হাইতির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তাঁর পদত্যাগ দাবি করে দেশটিতে একাধিকবার বিক্ষোভ হয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ