Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ইসরায়েলি নৃশংসতায় তুরস্ক চুপ থাকবে না : হুঁশিয়ারি এরদোয়ানের

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২২:৫২, ১১ জুলাই ২০২১

ইসরায়েলি নৃশংসতায় তুরস্ক চুপ থাকবে না : হুঁশিয়ারি এরদোয়ানের

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ‘ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলের নৃশংসতা নিয়ে তার দেশ কখনো চুপ ছিল না এবং ভবিষ্যতেও থাকবে না।’ ফিলিস্তিন প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে এ কথা বলেন তিনি। খবর আনাদোলু এজেন্সির।

গতকাল শুক্রবার ইস্তানবুলের বাহাদেটিন প্যাভিলিয়নের বৈঠকে এরদোয়ান আরও বলেন, ‘যতদিন অঞ্চলটিতে ইসরায়েলি নীতি বজায় থাকবে ততদিন পর্যন্ত চিরস্থায়ী শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠা করা সম্ভব নয়।’ প্রায় ১ ঘণ্টা ১৫ মিনিট দীর্ঘস্থায়ী এই বৈঠকে উভয় প্রেসিডেন্ট আঞ্চলিক উন্নয়ন এবং দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার পদক্ষেপ নিয়ে আলোচনা করেছেন। এসব কথা জানিয়েছে তুরস্কের যোগাযোগ অধিদফতর।

এদিকে, দখলদার ইহুদিবাদি ইসরায়েলকে হতাশ করেছে ওমান। দখলদারদের সঙ্গে কখনোই আপোষ করবে না ওমান বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী বদর বিন হামাদ বিন হামুদ আলবুসাঈদি। তিনি বলেন, ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের প্রতি ওমানের সমর্থন অব্যাহত থাকবে এবং ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের কোনো সম্ভাবনা নেই।
শোনা যাচ্ছে, ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের জন্য ওমানের এমন সিদ্ধান্ত উদ্বেগের। উল্লেখ্য, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচন সামনে রেখে ইসরায়েলের পক্ষে ব্যাপক তোড়জোড় চালান। সেসময় ইসরায়েলের সাথে সম্পর্কের প্রশ্নে মুসলিম বিশ্বে একটা নতুন মেরুকরণের ইঙ্গিত দেখা যায়। মধ্যপ্রাচ্যের কয়েকটি আরব দেশ ইসরায়েলের ব্যাপারে তাদের বৈরি অবস্থা থেকে সরে আসার ইঙ্গিত দেয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ