Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

তুরস্কে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশিসহ ১২ অভিবাসী নিহত

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:৫৬, ১১ জুলাই ২০২১

তুরস্কে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশিসহ ১২ অভিবাসী নিহত

তুরস্কের পূর্বাঞ্চলের একটি সড়কে অভিবাসীদের বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ ১২ জন প্রাণ হারিয়েছেন। ১১ জুলাই রোববার ভোরে এই দুর্ঘটনা ঘটে বলে স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২৬ জন।

বাসটিতে বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তানের অভিবাসী ছিলেন বলে জানা গেছে। স্থানীয় দুটি সূত্রের বরাত দিয়ে রয়টার্স বলছে, তুরস্কের পূর্বাঞ্চলীয় ভান প্রদেশের মুরাদিয়ে জেলার কাছে তুর্কি-ইরান সীমান্তের কাছে ভোরে এই দুর্ঘটনা ঘটে। রাস্তা দিয়ে যাওয়ার সময় বাসটি গভীর খাদে পড়ে যায় এবং এর পরই বাসটিতে আগুন ধরে যায়। এতে ওই হতাহতের ঘটনা ঘটে।

ইরান কিংবা তুরস্ক কোনো পক্ষই ভুক্তভোগীদের পরিচয় নিশ্চিত করতে পারেনি। তবে দুর্ঘটনাকবলিত বাসের মালিককে আটক করা হয়েছে বলে জানিয়েছে রয়টার্স। কোন দেশের কত জন মারা গেছেন, সেটিও এখনো জানা যায়নি।

উল্লেখ্য, এশিয়া থেকে অবৈধ পথে ইউরোপের দেশগুলোতে প্রবেশের ক্ষেত্রে অভিবাসনপ্রত্যাশীদের পছন্দের রুট তুরস্ক। অভিবাসনপ্রত্যাশীরা ইরান সীমান্ত দিয়ে তুরস্কে প্রবেশ করে এবং সেখান থেকে আরও পশ্চিমে ইস্তাম্বুল ও আঙ্কারার মতো শহরগুলোর মাধ্যমে ইউরোপে প্রবেশের চেষ্টা করে থাকে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ