Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

জাপানে ভারী বর্ষণ, লাখো মানুষকে সরানোর নির্দেশ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:০১, ১০ জুলাই ২০২১

জাপানে ভারী বর্ষণ, লাখো মানুষকে সরানোর নির্দেশ

জাপানের দক্ষিণাঞ্চলে ভারী বৃষ্টিপাতের কারণে দেশটির কয়েকটি প্রশাসনিক এলাকা থেকে ১ লাখ ২০ হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। রাজধানী টোকিওর দক্ষিণ-পশ্চিমের সমুদ্রতীরবর্তী শহর আতামিতে ভয়াবহ ভূমিধসের ঘটনার রেশ কাটতে না কাটতেই এমন বিপর্যয় দেখল দেশটি।

স্থানীয় সময় আজ শনিবার দক্ষিণাঞ্চলে কিয়ুশু দ্বীপের তিনটি এলাকায় ভারী বৃষ্টিপাত রেকর্ডের খবর জানায় জাপানের আবহাওয়া বিভাগ। এরপরই স্থানীয় প্রশাসনগুলো এমন নির্দেশনা দেয় বলে  জাপানি গণমাধ্যম এনএইচকের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

জাপান টাইমসের খবরে বলা হয়, সতর্কতা জারি করা এলাকাগুলোর মধ্যে কুমামাতো প্রশাসনিক এলাকার হিতোইয়োশি, মিয়াজাকি প্রশাসনিক এলাকার এবিনো ও কাগোশিমা প্রশাসনিক এলাকার সাতসুমাসেন্দাইসহ বেশ কয়েকটি শহর রয়েছে। নিরাপদ আশ্রয়ে যেতে না পারলে এসব এলাকার বাসিন্দাদের বাড়ির ছাদে অবস্থান করতে বলা হয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকার লোকজনকে নদী ও পাহাড় থেকে দূরে থাকতে বলা হয়েছে। কাগোশিমা প্রশাসনিক এলাকা সড়ক ধসে ১০টি পরিবার আটকা পড়েছে। সেখানে প্রায় ১০০টি আশ্রয়কেন্দ্র নির্মাণ করা হয়েছে।

এদিকে মাত্র এক সপ্তাহ আগেই আতামি শহরে ভারী বৃষ্টিপাতের পর ভূমিধসের ঘটনা ঘটে। এতে কমপক্ষে নয়জন নিহত হয়। এখনো নিখোঁজ ২০ জন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ