Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কাশ্মীরে বন্দুকযুদ্ধে দুই সন্ত্রাসী এবং দুই ভারতীয় সেনা নিহত

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১০:০৫, ৯ জুলাই ২০২১

আপডেট: ১৯:৩৯, ৯ জুলাই ২০২১

কাশ্মীরে বন্দুকযুদ্ধে দুই  সন্ত্রাসী এবং দুই ভারতীয় সেনা নিহত

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে বন্দুকযুদ্ধে দুই পাকিস্তানি সন্ত্রাসী এবং ভারতীয় নিরাপত্তা বাহিনীর দুই সদস্যসহ চার জন নিহত হয়েছেন।

কাশ্মীরে ভারত এবং পাকিস্তানের মধ্যে সীমানা নির্ধারণকারী রেখা লাইন অব কন্ট্রোলে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে এনডিটিভিকে নিশ্চিত করেছেন ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র।

এনডিটিভি লিখেছে, গত কয়েকদিনের মধ্যে লাইন অব কন্ট্রোলে (এলওসি) দ্বিতীয় বন্দুকযুদ্ধের ঘটনা এটি। এলওসি ঘিরে যে অস্ত্রবিরতি প্রস্তাব রয়েছে তা বারবার লঙ্ঘিত হচ্ছে। দুর্বল হয়ে পড়ছে দুই পক্ষের মধ্যে অস্ত্রবিরতি চুক্তি; যা খুবই উদ্বেগের।

কাশ্মীরের জম্মু অঞ্চলে অবস্থিত ভারতীয় বিমানবাহিনীর একটি ঘাঁটিতে ২৪ ঘণ্টার মধ্যে দুই বার ড্রোন হামলার কয়েকদিন পর ভারতীয় সেনারা বৃহস্পতিবার উপত্যকায় ব্যাপক তল্লাশি অভিযান চালাতে গেলে দুই পক্ষের মধ্যে এই বন্দুকযুদ্ধ শুরু হয়।

এর আগে ২৬ জুন দিবাগত রাতে জম্মুর ভারতীয় বিমান ঘাঁটিতে অল্প সময়ের ব্যবধানে দুটি হামলা হয়। এর ২৪ ঘণ্টার মধ্যে ফের সেনাঘাঁটিতে ঢুকে পড়েছিল দুটি স্বয়ংক্রিয় চালকহীন উড়ন্ত যান বা ড্রোন। সেনারা গুলি ছুঁড়লে ড্রোন দুটি পালিয়ে যায়।

পাকিস্তানের সীমান্ত থেকে মাত্র ১৬ কিলোমিটর দূরের এই সামরিক স্থাপনায় ড্রোন হামলার পর নড়েচড়ে বসে ভারত। এরপর এলওসিতে ব্যাপক তল্লাশি অভিযান শুরু করে ভারতীয় নিরাপত্তা বাহিনী। এর মধ্যে আজ এই বন্দুকযুদ্ধের খবর আসলো।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ