Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নেদারল্যান্ডসে খুন ক্রাইম সাংবাদিক

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০০:৫৮, ৮ জুলাই ২০২১

নেদারল্যান্ডসে খুন ক্রাইম সাংবাদিক

টক শো শেষ করে আর বাড়ি ফেরা হলো না নেদারল্যান্ডসের বিশিষ্ট ক্রাইম সাংবাদিক পিটার আর ডে ভ্রাইসের। আততায়ীরা তাকে রাস্তাতেই গুলি করে খুন করে। কপাল লক্ষ্য করে পাঁচবার গুলি চালানো হয়। পিটারের খবরে শোকের ছায়া নেমে এসেছে নেদারল্যান্ডসের সাংবাদিক মহলে। দেশের প্রধানমন্ত্রীও শোকবার্তা প্রকাশ করেছেন।

৬৪ বছরের পিটার সাংবাদিক মহলে কালো ঘোড়া হিসেবে পরিচিত ছিলেন। ভয় বলে কোনো বিষয়ই তার ছিল না। লম্বা কেরিয়ারে বহু গুরুত্বপূর্ণ ক্রাইম স্টোরি করেছেন। যার জন্য প্রাণের হুমকিও এসেছে। এক সময় দেশের একটি টেলিভিশন চ্যানেলে নেদারল্যান্ডসের বড় বড় অপরাধীদের নিয়ে একটি অনুষ্ঠান করতেন পিটার। ওই সময়েই তিনি জানিয়েছিলেন, পুলিশ এবং প্রশাসন জানিয়েছে, তার জীবনের ঝুঁকি তৈরি হয়েছে। কিন্তু বিষয়টিকে কখনোই বিশেষ গুরুত্ব দেননি পিটার।
মঙ্গলবার অ্যামস্টারডমের সিটি সেন্টারের কাছে একটি টেলিভিশন চ্যানেলের লাইভে যোগ দিতে গেছিলেন পিটার। প্রায় প্রতিদিনই ওই শোয়ে যোগ দিতেন তিনি। সেখান থেকে বেরতেই তার উপর হামলা চালানো হয়।
পিটারের মৃত্যুর খবর পাওয়ার পর দেশের বিদায়ী প্রধানমন্ত্রী মার্ক রুটে বিবৃতি প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, 'খুবই শকিং খবর। দেশের অন্ধকার দিন।' রুটে বলেছেন, সাংবাদিকতার স্বাধীনতার উপর কালো রং ছিটিয়ে দেওয়া হলো। এ বড় দুঃখের দিন। দেশের অন্য মন্ত্রীরাও পিটারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

পুলিশ জানিয়েছে, ঘটনার পরে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তার মধ্যে পিটারের খুনিও আছে। কিন্তু কারো নাম প্রকাশ করা হয়নি। খুনের কারণও এখনো জানায়নি পুলিশ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ