Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাইডেন সরকারের বিরুদ্ধে মামলা করল টিকটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪৩, ১০ মে ২০২৪

বাইডেন সরকারের বিরুদ্ধে মামলা করল টিকটক

বাইডেন সরকারের বিরুদ্ধে মামলা করেছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টিকটক। মূলত যুক্তরাষ্ট্রে চীনা মালিকানাধীন অ্যাপটি বন্ধে পাস হওয়া আইনের চ্যালেঞ্জ করেই এ মামলা করেছে। ৭ মে টিকটক এই মামলা করে।

মামলায় দাবি করা হয়েছে, টিকটক নিষিদ্ধ করার ফলে যুক্তরাষ্ট্রের ১৭ কোটি ব্যবহারকারীর বাক স্বাধীনতা গুরুতরভাবে খর্ব হবে।

এ মামলার কারণে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা ও বাক স্বাধীনতার ইস্যুটি সুপ্রিম কোর্টে নিষ্পত্তি হতে হবে। জনপ্রিয় এ মাধ্যমটিকে নিষিদ্ধ করা হলে সংবিধানের প্রথম সংশোধনী লঙ্ঘিত হবে বলে মামলায় উল্লেখ করেছে টিকটক।

যুক্তরাষ্ট্রের প্রশাসনের শঙ্কা, টিকটকের মাধ্যমে যুক্তরাষ্ট্রের নাগরিকদের গোপন তথ্য চীনাদের কাছে চলে যাচ্ছে। এ জন্য গেল ২৩ এপ্রিল যুক্তরাষ্ট্রের কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে এ সংক্রান্ত বিলটি পাস হয়। পর দিন ২৪ এপ্রিল ওই বিলে সই করেন যুক্তরাষ্ট্রেরও প্রেসিডেন্ট জো বাইডেন। যার ফলে এটি আইনে পরিণত হয়।

এ আইন অনুযায়ী, আগামী নয় মাসের মধ্যে চীনা কোম্পানি যুক্তরাষ্ট্রের কোন কোম্পানির কাছে টিকটক বিক্রি করে দেবে, তা না হলে, যুক্তরাষ্ট্রে টিকটক আ্যাপ ব্লক করে দেয়া হবে। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ