Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মুসলমানদের মাঝে জনপ্রিয়তা হারিয়েছেন জো বাইডেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩২, ৬ ডিসেম্বর ২০২৩

মুসলমানদের মাঝে জনপ্রিয়তা হারিয়েছেন জো বাইডেন

২০২০ সালের নির্বাচনে জো বাইডেনের প্রেসিডেন্ট হওয়ার নেপথ্যে ছয়টি অঙ্গরাজ্য বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এসব রাজ্যের ভোটারদের একটা উল্লেখযোগ্য অংশ মুসলিম ও আরব-আমেরিকান। এবার দৃশ্যপট পাল্টেছে অনেকটাই, বিশেষত ইসরায়েল-হামাসের চলমান সংঘাতে জো বাইডেনের পক্ষপাতিত্বে।

প্রেসিডেন্ট জো বাইডেন শুরু থেকেই ইসরায়েলকে কুটনৈতিকভাবে সমর্থন জানিয়ে আসছেন। এদিকে, ২০২৪ সালেই অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের নির্বাচন। এর মাঝেই বাইডেনের এমন ইসরায়েল সমর্থনকে সমালোচনা করে তাঁর বিরুদ্ধে অবস্থান নিতে এক হচ্ছেন যুক্তরাষ্ট্রের মুসলিমরা।

সম্প্রতি করা এক জরিপে দেখা গেছে, আরব-আমেরিকান মুসলিমদের মধ্যে জনপ্রিয়তা হারিয়েছেন বাইডেন। ২০২০ সালে সংখ্যাগরিষ্ঠ মুসলিম তাকে সমর্থন করতেন। কিন্তু বিগত চার বছরের মধ্যেই এতে বড় ধস নেমেছে।

এখন মাত্র ১৭ শতাংশ মুসলিম বাইডেনকে সমর্থন করেন। ৩ ডিসেম্বর বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়, গাজায় ইসরাইলের নৃশংসতায় সমর্থন দিয়ে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও তার প্রশাসন। তার এই কর্মকাণ্ডের ফলে ক্ষুব্ধ যুক্তরাষ্ট্রের মুসলিমরা। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ