Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বিপন্ন ফিলিস্তিনিদের পাশে বাংলাদেশি চিকিৎসক নাহরীন আহমেদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৯, ২ নভেম্বর ২০২৩

বিপন্ন ফিলিস্তিনিদের পাশে বাংলাদেশি চিকিৎসক নাহরীন আহমেদ

যুদ্ধবিধ্বস্ত বিপন্ন ফিলিস্তিনিদের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশি আমেরিকান চিকিৎসক নাহরীন আহমেদ। তিনি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী চিকিৎসা দল মেড গ্লোবালের মেডিকেল ডাইরেকটর। ডা. নাহরীন আহমেদ গত বেশ কয়েক দিন ধরে মিশরের কায়রো থেকে গাঁজার হাসপাতাল আর যুদ্ধাহতদের জন্য কাজ করে যাচ্ছেন।

গাজা উপত্যকায় যুদ্ধাহতদের চিকিৎসায় সহকর্মীদের নিয়ে চিকিৎসা কার্যক্রমের ভয়াবহ চিত্র তিনি তুলে ধরেছেন বিশ্ব গণমাধ্যমে। ৩০ অক্টোবর প্রখ্যাত মার্কিন সংবাদমাধ্যম এমএসএনবিসি তার সাক্ষাৎকার প্রচার করেছে।

ডা. নাহরীনসহ অন্যান্যরা গাজায় ইসরাইলের হামলায় আহত লোকজনের চিকিৎসা প্রদানে তাদের সীমাহীন সমস্যার কথা তুলে ধরেছেন। সম্পূর্ণ ঝুঁকিপূর্ণ অবস্থা, চিকিৎসা সামগ্রীর অভাব, ডাক্তার-নার্সসহ জরুরি চিকিৎসা সহযোগিতা দ্রুত পৌঁছানো না হলে বিপন্ন এলাকায় মানুষের মৃত্যু বাড়বে বলে সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে।

ডা. নাহরীন আহমেদ ইউনিভার্সিটি অব পেনসিলভেনিয়ার পালমুনারি অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করছেন। যুদ্ধে আক্রান্ত অঞ্চলে চিকিৎসা সেবা দেয়ার জন্য এর আগে তিনি ইউক্রেন, সুদান, ইয়েমেন এবং সিরিয়ার দুর্গত এলাকায় চিকিৎসা সেবা দিয়েছেন।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুমে যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায়[email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নম্বরে।

সংবাদটি শেয়ার করুনঃ