Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ট্রাম্পের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৮, ৩ অক্টোবর ২০২৩

ট্রাম্পের বিচার শুরু

আর্থিক দুর্নীতির মামলায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার শুরু হয়েছে। প্রথম দিনের শুনানিতেও নিজের বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেন ট্রাম্প। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় সোমবার (২ অক্টোবর) জালিয়াতির মামলায় নিউইয়র্কের একটি আদালতে এ শুনানি হয়। 

বছরের পর বছর ধরে জালিয়াতি করে সম্পদ বাড়ানোর অভিযোগে ট্রাম্প, তার দুই ছেলে এবং ট্রাম্প সংস্থার বিরুদ্ধে ২০২২ সালে মামলাটি করা হয়।

শুনানিতে নিউইয়র্ক অঙ্গরাজ্যের অ্যাটর্নি জেনারেল অফিসের আইনজীবী কেভিন ওয়ালেস বলেন, দুর্নীতির মাধ্যমে ট্রাম্প ১০০ কোটি ডলারের বেশি সম্পদ উপার্জন করেন।

এদিন আদালতে প্রায় সাত ঘণ্টা ধরে চলে শুনানি। মাঝখানে বিরতিতে বাইরে এসে সাংবাদিকদের ট্রাম্প বলেন, তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে। এমনকি দুর্নীতির মামলাকে রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিহিত করেছেন তিনি। একই সঙ্গে মামলাকারী নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেলকে ‘দুর্নীতিবাজ’ বলে আখ্যা দিয়েছেন ট্রাম্প।
 
এ মামলায় ট্রাম্পকে ২৫ কোটি মার্কিন ডলার জরিমানা করার জন্য আদালতের কাছে আর্জি জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস। একই সঙ্গে ট্রাম্পের দুই ছেলেকে নিউইয়র্কের পারিবারিক ব্যবসা থেকে বিরত রাখতেও বলেন তিনি। সাংবাদিকদের লেটিশিয়া বলেন, কেউই আইনের উর্ধ্বে নয়।
 
প্রথম দিনের শুনানি শেষে ট্রাম্প টাওয়ারে চলে যান সাবেক এ প্রেসিডেন্ট। এই মামলায় অন্তত ১০০ জনের সাক্ষ্য নেয়া হবে। সেই হিসেবে শুনানি কয়েক মাস দীর্ঘ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
  
অন্যদিকে, রিপাবলিকানদের অভিযোগ, ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচন থেকে ট্রাম্পকে দূরে রাখতেই একের পর এক মামলায় তাকে জড়ানো হচ্ছে।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ