Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মার্কিন কংগ্রেসে ইসলামকে ‘মহান ধর্ম’ হিসেবে স্বীকৃতির প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০৭, ৬ আগস্ট ২০২৩

মার্কিন কংগ্রেসে ইসলামকে ‘মহান ধর্ম’ হিসেবে স্বীকৃতির প্রস্তাব

ইসলামকে ‘মহান ধর্ম’ হিসেবে স্বীকৃতি দিতে মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেসে প্রস্তাব উত্থাপন করা হয়েছে। বিশ্বজুড়ে শান্তি ও সম্প্রীতি রক্ষায় ইসলামের অবদানের স্বীকৃতি দিতে এই প্রস্তাব উত্থাপন করেন টেক্সাস থেকে নির্বাচিত কংগ্রেসম্যান আল গ্রিন।

প্রস্তাবটি সমর্থন করেন কংগ্রেস উইম্যান ইলহান ওমর, রাশিদা তালিব এবং কংগ্রেসম্যান আন্দ্রে কারসন। গত ২৮ জুলাই মার্কিন হাউস অব রিপ্রেজেনটেটিভসে প্রস্তাবটি উত্থাপন করা হয়।

প্রস্তাবের লক্ষ্য হলো- মার্কিন সমাজে ইসলামি মূল্যবোধ ও বিশ্বাস আরও বাড়ানো, ইসলাম বিষয়ে বোঝাপড়া এবং এই ধর্মের প্রতি জনসাধারণের সম্মানের দৃষ্টিভঙ্গি বৃদ্ধি করা। প্রস্তাবটিকে বিবেচনার জন্য পররাষ্ট্রবিষয়ক হাউস কমিটির কাছে পাঠানো হয়েছে।

ডেমোক্রেটিক পার্টি থেকে নির্বাচিত হাউস অব রিপ্রেজেনটেটিভসের সদস্য আল গ্রিন কংগ্রেসের পাকিস্তান ককাসের একজন সদস্য। অতীতেও তিনি একাধিকবার মুসলিমদের পক্ষে সরব হয়েছেন।

প্রস্তাবে ইসলামের মৌলিক নীতিমালা এবং মুসলিম সম্প্রদায়ের অনুশীলন ও ঐতিহ্যগুলো উল্লেখ করা হয়েছে।

এতে বলা হয়েছে, ইসলাম শব্দের অর্থ হলো ‘আল্লাহর ইচ্ছার কাছে আত্মসমর্পণ’ এবং ‘শান্তি’। এতে আরও বলা হয়েছে, ইসলাম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম এবং দ্রæত বর্ধনশীল ধর্ম। বিশ্বব্যাপী আনুমানিক ২০০ কোটি মানুষ এই ধর্মের অনুসারী এবং মার্কিন যুক্তরাষ্ট্রেও ৩৫ লাখ মুসলমান বসবাস করে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ