Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ছেলের কেলেঙ্কারি নিয়ে বিপাকে প্রেসিডেন্ট জো বাইডেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৯, ৩১ জুলাই ২০২৩

ছেলের কেলেঙ্কারি নিয়ে বিপাকে প্রেসিডেন্ট জো বাইডেন

ছেলে নিয়ে বিপাকেই আছেন প্রেসিডেন্ট জো বাইডেন। কর ফাঁকি দেয়ার অপরাধ আদালতে স্বীকার করেছেন। ছেলের দাম্পত্য বহির্ভুত সন্তানের দায় দায়িত্ব নিয়েও কথা বলতে হচ্ছে প্রেসিডেন্টকে। বিষয়টি শুধু প্রেসিডেন্টের জন্য বিব্রতকরই নয়, আসছে নির্বাচনে পুত্রের কেলেঙ্কারি তাঁর জন্য কাল হয়ে দাঁড়াবে বলে মনে করা হচ্ছে।

২৮ জুলাই প্রথমবারের মতো প্রেসিডেন্ট জো বাইডেন হান্টার বাইডেনের চার বছরের মেয়েকে নিয়ে কথা বলেছেন। লান্ডেন রোবার্টস নামের এক নারী দাবী করে আসছিলেন, তাঁর গর্ভের মেয়েটি হান্টার বাইডেনের। নেভি নামের চার বছর বয়সের এ মেয়েটির দায় দায়িত্ব নিয়ে লান্ডেন আদালতে পর্যন্ত গিয়েছেন।

প্রেসিডেন্ট পুত্র হান্টার বাইডেনের সাথে মেয়ের ভরণ পোষণ নিয়ে একটা সমঝোতাও হয়েছে। এ নিয়ে হোয়াইট হাউস পর্যন্ত প্রশ্নবাণে জর্জরিত খোদ প্রেসিডেন্ট জো বাইডেন। ছেলের মেয়ে, নাতনিকে তিনি স্বীকার করে নিচ্ছেন কি না এমন প্রশ্নও উপস্থাপন করা হয়েছে।

এক বিবৃতিতে প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, আমাদের ছেলে হান্টার ও নেভির মা লান্ডেন তাদের মেয়ে নেভির ভালোর জন্য একযোগে কাজ করছে। তাদের ব্যক্তিগত গোপনীয়তা যতোটা সম্ভব রক্ষা করে এ কাজটি করা হচ্ছে। প্রেসিডেন্ট বলেছেন, বিষয়টি রাজনৈতিক নয়। একান্ত পারিবারিক এ বিষয়টি প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডি মিলে তাদের নাতনির জন্য যা ভালো, তাই করছেন বলে তিনি উল্লেখ করছেন।

নিউইয়র্ক টাইমস এ নিয়ে এক প্রতিবেদনে বলেছে, আরকানসাসে থাকা নেভির সাথে তাঁর বাবা হান্টার বাইডেনসহ এবং দাদা দাদীর কখনো দেখা হয়নি। প্রেসিডেন্ট জো বাইডেন নেভিকে নাতনি হসেবে গ্রহণ করেছেন কি না, এ নিয়েও প্রশ্ন উঠে।  

২০২৯ সালে লান্ডেন রোবার্টস সন্তানের ভরন পোষণ নিয়ে মামলা করেছিলেন। হান্টার বাইডেনের সাথে তাঁর এ নিয়ে পরে আদালতেই সমঝোতা হয়েছে। প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি হান্টার ও লান্ডেনকে সমঝোতার মাধ্যমে সন্তান নেভির ভালোর জন্য যা করণীয়, তা করার সুযোগ করে দিচ্ছেন।

সম্প্রতি কর ফাঁকি দেয়ার অভিযোগে আদালতে দায় স্বীকার করেছেন প্রেসিডেন্ট পুত্র হান্টার বাইডেন। অবৈধ অগ্নেয়াস্ত্র নিজের কাছে রাখার আরেকটি অভিযোগ তাঁর নামে ঝুলে আছে। মার্কিন বিচার বিভাগ হান্টার বাইডেনের বিরুদ্ধে অন্যান্য অপরাধ নিয়েও তদন্ত চলমান রয়েছে।

আগামী বছরের নির্বাচনে প্রেসিডেন্ট জো বাইডেন আরেকদফা প্রেসিডেন্ট পদের জন্য প্রার্থিতা ঘোষণা করেছেন ইতিমধ্যে। রিপাবলিকান দলের এগিয়ে থাকা প্রার্থী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রতিদিন হান্টার বাইডেনের কাজকর্ম নিয়ে প্রেসিডেন্ট বাইডেনের সমালোচনা করছেন। আসছে নির্বাচনে পুত্র বিষয়ক সমালোচনার প্রভাব পড়বে এবং প্রেসিডেন্ট জো বাইডেনকে এ নিয়ে তাড়া করবে বলে ডেমোক্রেটদের মধ্যেই আশংকা বিরাজ করছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ