Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

পাকিস্তানের বন্যার্তদের পাশে দাঁড়াতে ইউএমআরের আহ্বান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:৩৬, ২৮ আগস্ট ২০২২

পাকিস্তানের বন্যার্তদের পাশে দাঁড়াতে ইউএমআরের আহ্বান

বিভিন্ন সময় পৃথিবীর বিভিন্ন প্রান্তের সংকটাপন্ন মানুষের পাশে দাঁড়িয়ে আসছে যুক্তরাষ্ট্রভিত্তিক চ্যারিটি সংস্থা ইউএমআর। সেই ধারাবাহিকতায় এবার পাকিস্তানের বন্যার্তদের সহযোগিতার ঘোষণা দিয়েছে সংস্থাটি। 

পাকিস্তানের স্থানীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমের খবর অনুযায়ী, গত জুনের মাঝামাঝি সময় থেকে পাকিস্তানে বন্যা শুরু হয়। চলতি আগস্টে এসে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। 

এখন পর্যন্ত ৯৩৭ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। বাস্তুচ্যুত হয়েছেন প্রায় ১ লাখ ৮৪ হাজার মানুষ। তবে সরকারি এই হিসেবের বাইরেও অসংখ্য মানুষ তাদের ঘরবাড়ি হারিয়েছেন। এসব মানুষের খাদ্য সংকট তীব্র হয়ে উঠেছে। 

ইউএমআর এসব মানুষের কাছে খাবার পৌঁছে দিতে চায়। এছাড়া হাইজেনিক কিটস, মেডিসিন, বিশুদ্ধ পানি সরবরাহ করতে চায়। সেজন্য সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহায়তার আহ্বান জানানো হয়েছে। 

নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করা এই আবেদনে বলা হয়েছে, ৬৫ মার্কিন ডলার প্রদানের মাধ্যমে একটি পাকিস্তানি পরিবারকে একটি ফুড বাস্কেট ও হাইজেনিক কিট সাহায্য করা যাবে। 

এভাবে দুটি পরিবারকে ১৩০ ডলার, ৫টি পরিবারকে ৩২৫ ডলার, ১০টি পরিবারকে ৬৫০ ডলার সহযোগিতা করার প্যাকেজ ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে অনেকেই ইউএমআরের আহ্বান সাড়া দিয়েছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ