Channel786 is a Community News Network

কনস্যুলেট না থাকায় মিশিগানে বাংলাদেশিদের চরম ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০৬, ১২ জানুয়ারি ২০২২

কনস্যুলেট না থাকায় মিশিগানে বাংলাদেশিদের চরম ভোগান্তি

যুক্তরাষ্ট্রের শিল্প এলাকা খ্যাত মিশিগানে কাজের সহজলভ্যতা এবং সামর্থ্যের মধ্যে আবাসন সুবিধা থাকায় লক্ষাধিক অভিবাসী বাংলাদেশিরা সেখানে বসবাস করেন। কিন্তু স্থায়ী কনস্যুলেট জেনারেল অফিস না থাকায় বাংলাদেশি নাগরিক হিসাবে সেবা পেতে ভয়াবহ ভোগান্তি পোহাচ্ছেন হাজার হাজার রেমিটেন্স যোদ্ধা। 

মিশিগানে কনস্যুলেট অফিস স্থাপনের দাবি ওঠে ২০০৭ সালে। এক পর্যায়ে সেটি গণদাবিতে পরিণত হয়। ২০২০ সালে মিশিগানে বসবাসকারী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃস্থানীয়রা কস্যুলেট অফিস স্থাপনের দাবিতে ১৪ হাজার স্বাক্ষর সম্বলিত আবেদন হস্তান্তর করলেও এখন পর্যন্ত কার্যকর কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। 

সেখানকার বাংলাদেশিরা বলছেন, একটা পাসপোর্ট নবায়ন করতে ওয়াশিংটন বাংলাদেশ দুতাবাসে যেতে হয়। এতে বিপুল সময় এবং অর্থ লস হয়। 

তাই মিশিগানে কনস্যুলেট অফিস স্থাপনের জন্য একাধিক রাষ্ট্রদূত এবং রাষ্ট্রের একাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তির কাছে লিখিত আবেদন করা হয়েছে। অবিলম্বে রেমিটেন্স যোদ্ধাদের ভোগান্তি লাঘবের দাবি জানাই।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ