Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্রের প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত মেয়র তৈয়বের শপথ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০৭, ৫ জানুয়ারি ২০২২

যুক্তরাষ্ট্রের প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত মেয়র তৈয়বের শপথ

বাংলাদেশি বংশোদ্ভূত হিসেবে যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো একটি সিটির মেয়র নির্বাচিত হয়েছেন মাহবুবুল আলম তৈয়ব। পেনসিলভেনিয়া স্টেটের মিলবোর্ন সিটির মেয়র হিসেবে চট্টগ্রামের সন্তান তৈয়ব গত ৩ জানুয়ারি পবিত্র কোরআন ছুঁয়ে শপথ গ্রহণ করেন। 

অনুষ্ঠানে বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন পেনসিলভেনিয়ার স্টেট সিনেটর টিম কিয়ারনি এবং স্টেট রিপ্রেজেনটেটিভ জিনা কারিসহ আরও অনেকে। 

প্রসঙ্গত, ডেমোক্রেটিক পার্টির এই নেতা আগের দুই মেয়াদে মিলবোর্ন সিটির কাউন্সিলম্যানের দায়িত্ব পালন করেছেন। এরপর গত ২ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে তৈয়ব বিজয়ী হয়েছেন মেয়র হিসেবে। 

একই নির্বাচনে জয়ী হয়েছেন নিউইয়র্ক সিটি কাউন্সিলওম্যান শাহানা হানিফ। বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্ক সিটিতে এর আগে আর কোনো বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান জয়ী হতে পারেননি। 

উল্লেখ্য, শাহানা হানিফ হলেন উত্তর আমেরিকা চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ হানিফের কন্যা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ