Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

৭৭০ বিলিয়ন ডলারের সামরিক বিলে বাইডেনের সই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৫৮, ২৮ ডিসেম্বর ২০২১

৭৭০ বিলিয়ন ডলারের সামরিক বিলে বাইডেনের সই

২০২২ সালে সামরিক খাতে ৭৭০ বিলিয়ন ডলার খরচ করবে মার্কিন যুক্তরাষ্ট্র। এ সংক্রান্ত একটি বিলে গতকাল সোমাবার সই করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। বিলটির নাম দেয়া হয়েছে ‘ন্যাশনাল ডিফেন্স অথরাইজেশন অ্যাক্ট ২০২২। 

রয়টার্স জানায়, মার্কিন সামরিক ব্যবস্থা শক্তিশালী করতে বিলটি ডিসেম্বরের শুরুতে কংগ্রেসের নিম্নকক্ষে উত্থাপন করা হয়। হাউস অব রিপ্রেজেন্টেটিভসের পর উচ্চকক্ষ, সিনেটে ওঠে বিলটি। এটি পাশের জন্য ভোট দিয়েছেন রিপাবলিকান ও ডেমোক্র্যাটিক পার্টির এমপিরা। 

বিলটি আইনে পরিণত করার পর এক বিবৃতিতে জো বাইডেন বলেন, মার্কিন সামরিক ব্যবস্থা শক্তিশালী করতে আইনটি ভূমিকা রাখবে। এই আইনে মার্কিন সেনা ও তাদের পরিবারের সদস্যদের প্রতি ন্যায়বিচার নিশ্চিত করা হয়েছে। 

জাতীয় প্রতিরক্ষার ক্ষেত্রে সরকারের সমালোচকদেরও সমর্থন মিলেছে। বিশ্বের সবচেয়ে শক্তিশালী এই সামরিক বাহিনীর বহুমাত্রিকতা ও বিস্তৃতি রয়েছে বিশ্বের বিভিন্ন অংশে। বিশাল এই বাহিনীর জন্য আইন প্রণয়ন করে বিপুল অর্থ ঢালতে হয় মার্কিন সরকারকে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ