Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কানেকটিকাটের প্রথম হিজাবী টিভি উপস্থাপক আয়াহ গালাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৩০, ২৭ ডিসেম্বর ২০২১

কানেকটিকাটের প্রথম হিজাবী টিভি উপস্থাপক আয়াহ গালাল

যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে ইতিহাস সৃষ্টি করেছেন সাংবাদিক আয়াহ গালাল। রাজ্যটির ইতিহাসে তিনিই প্রথম সাংবাদিক, যিনি হিজাব পরে সংবাদ উপস্থাপনা করেছেন। গত ২৫ ডিসেম্বর ক্রিসমাসের দিন এই ইতিহাস সৃষ্টি করেছেন তিনি। 

মর্নিং নিউজেই তাকে টেলিভিশন স্ক্রিনে প্রত্যক্ষ করেছে যুক্তরাষ্ট্রবাসী। কানেকটিকাটে প্রথম ছাড়াও গোটা যুক্তরাষ্ট্রের অল্প কয়েকজন হিজাবি রিপোর্টারের মধ্যে গালাল অন্যতম। 

তিনি জানান, ‘বড় হয়ে আমি টিভিতে আমার মতো কাউকে দেখতে পাইনি। তাই হিজাব পরে কাজ করতে গিয়ে সত্যিই কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম। যত কিছুই হোক, আমি পেশার জন্য নিজের বিশ্বাসের সঙ্গে কোনো কম্প্রাইজ করব না। 

প্রথমে প্রযোজক হিসেবে কাজ করলেও পরবর্তীতে টিভি রিপোর্টার হিসেবে কাজ শুরু করেন গালাল। এরপর গত দুদিন আগে যোগ দেন উপস্থাপনায়। 

তিনি বর্তমানে ‘থ্রি আই উইটনেস নিউজ’ নামের একটি চ্যানেল কাজ করছেন। আয়াহ গালাল বলেন, ‘মুসলিমদের কাছে সমর্থনের বার্তা পেয়ে আমি খুবই অনুপ্রাণিত। অনেকে নিজের মতো কাউকে পর্দায় দেখতে পেয়ে অভিভূত হয়েছে।’


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ