Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

পাসপোর্টের ফি ২০ ডলার বাড়িয়েছে স্টেট ডিপার্টমেন্ট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৪২, ২৬ ডিসেম্বর ২০২১

পাসপোর্টের ফি ২০ ডলার বাড়িয়েছে স্টেট ডিপার্টমেন্ট

পাসপোর্ট ফি ২০ ডলার বৃদ্ধি করার কথা ঘোষণা করেছে ইউএস স্টেট ডিপার্টমেন্ট। আগামীকাল ২৭ ডিসেম্বর থেকে বর্ধিত ফি কার্যকর করা হবে। 

ষোলো বছর ও তদুর্ধ বয়সের আমেরিকানদের নতুন পাসপোর্ট করার জন্য ফি ধার্য ছিল ১৪৫ ডলার, আগামীকাল থেকে বর্ধিত ২০ ডলার যোগ হয়ে মোট ফির পরিমাণ হবে ১৬৫ ডলার। 

অন্যদিকে, পাসপোর্ট নবায়ন করার ক্ষেত্রে ষোলো বা তদুর্ধ বয়সীদের জন্য ফি ছিল ১১০ ডলার, এটা হয়ে যাবে ১৩০ ডলার। যাদের বয়স ষোলোর নিচে তাদের জন্য পাসপোর্টের বর্তমান ফি ১১৫ ডলার, যা ১৩৫ ডলারে উন্নীত হবে। 

স্টেট ডিপার্টমেন্ট জানিয়েছে, বিশ্বে আমাদের নিরাপদ ভ্রমণ এবং পরিচিতির দলিলকে অধিকতর নিশ্চিত করতে প্রয়োজনীয় উদ্যোগ ও প্রচেষ্টার অংশ হিসেবে ফি বৃদ্ধি করা হয়েছে। যারা দ্রুততম সময়ে পাসপোর্ট ডেলিভারি পেতে চান, তারা বর্ধিত ডেলিভারি চার্জ দিয়ে দ্রুত প্রাপ্তি নিশ্চিত করতে পারেন। 

সাম্প্রতিক মাসগুলোতে বিদেশ ভ্রমনেচ্ছু আমেরিকানের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় পাসপোর্ট তৈরি ও ডেলিভারিতে নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় প্রয়োজন পড়ছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ