Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

জিনজিয়াংয়ের পণ্য নিষিদ্ধের আইনে বাইডেনের স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১৯, ২৪ ডিসেম্বর ২০২১

জিনজিয়াংয়ের পণ্য নিষিদ্ধের আইনে বাইডেনের স্বাক্ষর

চীনের জিনজিয়াং প্রদেশ থেকে পণ্য আমদানি নিষিদ্ধে যুক্তরাষ্ট্রের কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে পাস হওয়া বিলে স্বাক্ষর করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। এর ফলে বিলটি আইনে পরিণত হয়েছে। 

এই আইনে জিনজিয়াংয়ের সংখ্যালঘু মুসলিম উইঘুর জনগোষ্ঠীর সদস্যদের জোর করে শ্রমিক হিসেবে ব্যবহার করে উৎপাদিত পণ্য আমদানি নিষিদ্ধ করা হয়েছে। গতকাল ২৩ ডিসেম্বর বাইডেন এই আইনে স্বাক্ষর করেন বলে জানিয়েছে হোয়াইট হাউস। 

আইন অনুযায়ী, জিনজিয়াংয়ের বন্দি শিবিরে ক্রীতদাস হিসেবে আটক উইঘুরদের ব্যবহার করা হয়নি বলে সংশ্লিষ্ট চীনা কোম্পানিগুলো যুক্তরাষ্ট্রের কাছে ‘পরিষ্কার ও বিশ্বাসযোগ্য প্রমাণ’ দেওয়া না পর্যন্ত পণ্য আমদানী বন্ধ রাখবে ওয়াশিংটন। 

গত কয়েক বছর ধরে জিনজিয়াং প্রদেশে বসবাসরত ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘু উইঘুর মুসলিমদের বন্দিশিবিরে রাখার পাশাপাশি তাদের গণহত্যা, বাধ্যতামূলক শ্রমদান এবং উইঘুর নারীদের ধর্ষণ করার অভিযোগ উঠেছে দেশটির ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির সরকারের বিরুদ্ধে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ