Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্রের ত্রাণ তহবিল থেকে ১০০ বিলিয়ন ডলার চুরি!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১৮, ২২ ডিসেম্বর ২০২১

যুক্তরাষ্ট্রের ত্রাণ তহবিল থেকে ১০০ বিলিয়ন ডলার চুরি!

যুক্তরাষ্ট্রের কোভিড ত্রাণ তহবিল থেকে বিভিন্ন সময় প্রায় ১ হাজার কোটি তথা ১০০ বিলিয়ন ডলার চুরি হয়ে গেছে। দেশটির গোয়েন্দা সংস্থাগুলোর বরাত দিয়ে আজ ২২ ডিসেম্বর এই তথ্য প্রকাশ করে বার্তাসংস্থা এপি। 

করোনা মহামারির কারণে যুক্তরাষ্ট্রের যেসব নাগরিক চাকরি হারিয়েছেন কিংবা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদেরকে আর্থিক সহায়তা দেওয়ার জন্য ২০২০ সালে কোভিড ত্রাণ তহবিল গঠন করেছিল দেশটির কেন্দ্রীয় সরকার। 

তহবিলে থাকা অর্থের পরিমাণ ৩ দশমিক ৪ ট্রিলিয়ন ডলার। এখন পর্যন্ত তহবিল থেকে ৩ শতাংশ অর্থ বিতরণ করা হয়েছে। বিতরণকৃত অর্থ থেকেই ঘটেছে বিশাল এই চুরির ঘটনা। 

তহবিলের ছাড় দেওয়া অর্থের যে অংশটি মহামারির কারণে চাকরি হারানো নাগরিকদের জন্য বরাদ্দ করা হয়েছিল- অধিকাংশ চুরি হয়েছে সেখান থেকেই। 

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় সরকারের শ্রমিক বিভাগ চাকরি হারানো বেকার নাগরিকদের আর্থিক সহায়তা প্রদানে অনিয়মের বিষয়ে অভিযোগ তোলার পর এ বিষয়ে তদন্ত শুরু করেন গোয়েন্দা কর্মকর্তারা। তাতে উঠে এসেছে, যুক্তরাষ্ট্রের ৫১টি অঙ্গরাজ্যের প্রতিটিতেই তহবিলের অর্থ চুরির ঘটনা ঘটেছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ