Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ওয়ার্ক পারমিটের ১৪ লাখ আবেদন বিবেচনাধীন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৩৯, ৫ ডিসেম্বর ২০২১

ওয়ার্ক পারমিটের ১৪ লাখ আবেদন বিবেচনাধীন

ওয়ার্ক পারমিট নবায়ন না হওয়ার কারণে যুক্তরাষ্ট্রে হাজার হাজার ইমিগ্রান্ট চাকুরিচ্যুত হয়েছেন এবং বহুসংখ্যক চাকুরিচ্যুতির আশঙ্কার মধ্যে রয়েছেন। এছাড়া ওয়ার্ক পারমিটের জন্য নতুন আবেদন প্রক্রিয়ায় নির্ধারিত সময়ের বেশি সময় লাগছে বলে লক্ষ লক্ষ লোক বৈধভাবে কাজ করার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। 

ইউনাইটেড স্টেটস সিটিজেনশিপ এন্ড ইমিগ্রেশন সার্ভিসেস-এর পক্ষ থেকে জানা যায়, গত ৩০ জুন পর্যন্ত তাদের কাছে প্রায় ১৪ লাখ ইমিগ্রান্টের ওয়ার্ক পারমিট নবায়ন ও নতুন ওয়ার্ক পারমিটের জন্য আবেদন বিবেচনাধীন ছিল। 

এটি গত পাঁচ মাসে আরো বৃদ্ধি পেয়েছে। ওয়ার্ক পারমিটের জন্য বিবেচনাধীন আবেদনের সংখ্যা করোনাভাইরাস মহামারী শুরু হওয়ার আগের সংখ্যার দ্বিগুণ এবং ২০১৭ সালে ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করার সময়ের চেয়ে তিনগুণ বেশি। 

ইউনাইটেড স্টেটস সিটিজেনশিপ এন্ড ইমিগ্রেশন সার্ভিসেস-এর একজন মুখপাত্র বলছেন, উদ্ভুত সমস্যা সম্পর্কে আমরা জানি। কিন্ত ফেডারেল এজেন্সির বাজেট ও লোক স্বল্পতার কারণে এত বিপুল সংখ্যক ওয়ার্ক পারমিটের আবেদন সম্পন্ন করা কঠিন হয়ে পড়েছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ